সোমবার, ২১ মে ২০১৮ ০৩:২৭:৫৯ এএম

গেইলকে কেনার টাকাই ছিলো না পাঞ্জাবের!

খেলাধুলা | শনিবার, ২৮ এপ্রিল ২০১৮ | ০৭:২৬:১৫ পিএম

চলতি আইপিএলের সবচেয়ে বড় অপূর্ণতা হতে পারতো ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইলের অনুপস্থিতি। কেননা জানুয়ারিতে হওয়া নিলামে কোন দলই যে আগ্রহ দেখায়নি গেইলকে দলে নিতে! নিলামের দ্বিতীয় দিনে কিংস ইলেভেন পাঞ্জাবের কল্যাণে আইপিএলের এবারে আসরে খেলার সুযোগ পেয়ে যান এই ব্যাটিং দানব। অথচ এই গেইলকেই কি না কেনার জন্য যথেষ্ট টাকা নাকি ছিল না পাঞ্জাবের ভাণ্ডারে।

নিলামের প্রথম পর্বে গেইল অবিক্রিত থাকলে, দ্বিতীয় পর্বে ভিত্তিমূল্য ২ কোটি রুপি দিয়ে তাকে দলে নেয় পাঞ্জাব। দলের সহ-মালিক নিস ওয়ারিয়া জানিয়েছেন, গেইলকে নেয়ার মতো পর্যাপ্ত টাকা ছিল না তাদের হাতে। যে কারণে প্রথম পর্বে গেইলের জন্য নিলামের প্রথম পর্বে দাম হাঁকায়নি তারা।

পাঞ্জাবের মতোই অন্য দলগুলোও গেইলের জন্য দাম না হাঁকানোয় সৌভাগ্যবশত ক্যারিবিয়ান দানবকে পেয়ে যায় প্রীতি জিনতার পাঞ্জাব। ওয়ারিয়া বলেন, ‘আমাদের হাতে তখন কেবল ২ কোটি ১০ লক্ষ রুপি বাকি ছিল। এমতাবস্থায় আমরা যদি গেইলের জন্য বিড করতাম, তাহলে অন্য দলগুলো বিড করে তার দাম আরো বাড়িয়ে দিত; কিন্তু সেটি দিতে পারতাম না আমরা। তবে আমাদের সৌভাগ্যই বলতে হয়ে, প্রথম দিন কেউই গেইলের প্রতি আগ্রহ দেখায়নি। এবং পরেরদিন আমরা পানির দামে তাকে দলে পেয়ে যাই।’

পাঞ্জাবের দলে সুযোগ পেয়ে গেইলও প্রমাণ করে দেন, তিনি এখনো ফুরিয়ে যাননি। চলতি আসরে নিজের দ্বিতীয় ম্যাচেই হাঁকান এবারের আসরের প্রথম সেঞ্চুরি। প্রথম তিন ম্যাচে খেলেন পঞ্চাশোর্ধ রানের ইনিংস। এখনো পর্যন্ত খেলা ৪ ম্যাচে ১২৬ গড়ে ৩ ফিফটিতে ২৫২ রান করেছেন জ্যামাইকান এই ব্যাটিং দানব।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন