শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ ০৬:০০:৪৫ পিএম

সাহসের সঙ্গে আন্দোলন চালানোর নির্দেশ খালেদার

রাজনীতি | শনিবার, ২৮ এপ্রিল ২০১৮ | ০৭:৩৮:০৭ পিএম


গণতন্ত্রের মুক্তির জন্য দলীয় নেতাকর্মীদের সাহসের সঙ্গে আন্দোলন চালাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার বিকেলে বিএনপির তিন জ্যেষ্ঠ নেতা দলের চেয়ারপারসনের দেখা করতে রাজধানীর নাজিমউদ্দিন রোডের কারাগারে গেলে তাদের এ নির্দেশ দেন খালেদা জিয়া।

বিকেল ৩টা ৫০ মিনিটে মির্জা ফখরুল, মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে যান। প্রায় ১ ঘণ্টা ১০ মিনিটের সাক্ষাৎ শেষে বিকেল ৫টার দিকে কারাগার থেকে বের হন তারা। পরে কারাফটকে সাংবাদিকদের মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য খুবই খারাপ হয়ে পড়েছে। আজকে আমরা তাকে যতটুকু দেখেছি, তাতে উদ্বিগ্ন হয়ে পড়েছি। তিনি যে হাসপাতালে যেতে চেয়েছেন, সেখানে রেখে তার চিকিৎসা করা প্রয়োজন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার বাম হাত আস্তে আস্তে শক্ত হয়ে যাচ্ছে। বাম হাতের ওজনও বেড়ে গেছে। বাম পা থেকে শুরু করে গোটা বাম দিক পেছনে পর্যন্ত ব্যথা বেড়ে গেছে। এখন সাধারণভাবে হাঁটাচলা করাও তার জন্য মুশকিল হয়ে পড়েছে।

তিনি বলেন, আমরা পুরোপুরি স্বাস্থ্যের কথাই জিজ্ঞাসা করেছি। স্বাস্থ্যের কথাই তিনি বলেছেন। তিনি ঠিকমতো খেতে পারছেন কি না, তার পরিবেশটা পরিবর্তন করা প্রয়োজন কি না, এসব নিয়েই কথা হয়েছে। এই পরিবেশে অসুস্থ লোক সুস্থ হতে পারে না।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন