বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ ০৮:১৭:৩৬ পিএম

আমাকেও ধর্ষণ করে খুন করার ছক ছিল শামির

খেলাধুলা | শনিবার, ২৮ এপ্রিল ২০১৮ | ০৭:৪৫:১৮ পিএম

মহম্মদ শামি ও তাঁর দাদার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন হাসিন জাহান। যার জন্য লালবাজারে তলব করা হয়েছিল ভারতীয় পেসার এবং তাঁর দাদাকে। জিজ্ঞাসাবাদও করা হয় তাঁদের। যদিও হাসিনের আনা সব অভিযোগ অস্বীকার করেন ভারতীয় তারকা। তবে এবার আরও বিস্ফোরক হয়ে উঠলেন হাসিন। নিজের ঘটনাকে কাঠুয়া গণধর্ষণ কাণ্ডের সঙ্গে তুলনা করলেন তিনি।

জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় আট বছরের কিশোরীকে তুলে নিয়ে গিয়ে দিনের পর দিন গণধর্ষণ করে শেষমেশ খুন করা হয়। যে ঘটনায় উত্তাল হয়েছে গোটা দেশ। প্রতিবাদে সরব হয়েছেন খেলা থেকে বিনোদুনিয়ার তারকারাও। যে ঘটনা নাড়িয়ে দিয়েছে কেন্দ্রকেও। পালটে গিয়েছে নাবালিকা ধর্ষণের শাস্তির আইনও। সেই সাড়া ফেলে দেওয়া ঘটনার সঙ্গেই এবার নিজের জীবনের তুলনা টানলেন শামির স্ত্রী। বলেন, “কাঠুয়া কাণ্ডে জড়িতদের চূড়ান্ত শাস্তি হওয়া উচিত। আমার ঘটনাও ছিল একইরকম। শুধু পার্থক্য হল আমি এখনও বেঁচে আছি। এই ঘটনার মতো পরিণতি হতে পারত আমারও। ওরা (শামি ও তাঁর দাদা) আমাকে ধর্ষণ করে, খুন করে আমার দেহ জঙ্গলে ফেলে দেওয়ার পরিকল্পনা করেছিল। আর সেই কারণেই গত দু’মাস ধরে নিজের লড়াই চালিয়ে যাচ্ছি।”

কাঠুয়া কাণ্ডের নিন্দায় সরব হয়ে প্রতিবাদ মিছিলে যোগ দিয়েছিলেন হাসিন নিজেও। তিনিই এবার সেই মর্মান্তিক ঘটনার সঙ্গে নিজের পরিস্থিতির তুলনা টানায় অবাক অনেকেই। শামির বিরুদ্ধে প্রথমে বিবাহ-বহির্ভূত সম্পর্ক, শারীরিক অত্যাচারের অভিযোগ তুলেছিলেন হাসিন। তারপর তাঁর ও পরিবারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগও দায়ের করেন। এমনকী হাসিনের অভিযোগের জন্য একসময় অনিশ্চিত হয়ে পড়েছিল শামির ক্রিকেট ভবিষ্যৎও। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে গড়াপেটার তদন্তে শামিকে ক্লিনচিট দেওয়া হলে সে সমস্যা মেটে। যার ফলে শামি ও তাঁর স্ত্রীর সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। কিন্তু তাতেও নিজের অবস্থানে অনড় হাসিন। তাঁর উপর হওয়া সমস্ত অত্যাচার ও অবিচারের সুবিচার চান তিনি। এবার হাসিন কাঠুয়া কাণ্ডের সঙ্গে নিজের জীবনের তুলনা টানায় পরিস্থিতি আরও জটিল হল বলেই মনে করছেন অনেকে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন