রবিবার, ২০ মে ২০১৮ ১১:৪৪:২৪ পিএম

বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন ফখরুল

রাজনীতি | শনিবার, ২৮ এপ্রিল ২০১৮ | ০৮:০৩:৩৬ পিএম

কারাগারে আটক বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুলসহ অন্যরা।

শনিবার (২৮ এপ্রিল) রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরনো কারাগারে বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ উদ্বেগের কথা জানান মির্জা ফখরুল। এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, খালেদা জিয়ার একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার, মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়াকে যেমন দেখেছি, তাতে আমরা অত্যন্ত উদ্বিগ্ন। তার স্বাস্থ্য আসলেই অত্যন্ত খারাপ এবং হাসপাতালে ভর্তি করে তার চিকিৎসা করা প্রয়োজন।

মির্জা ফখরুল বলেন, তিনি (বেগম জিয়া) যে বর্ণনা দিয়েছেন, সে মতে তার বাম হাত শক্ত হয়ে যাচ্ছে, বাম হাতের ওজনও বেড়ে গেছে। বাম পা থেকে শুরু করে শরীরের বাম পাশের ব্যথা বেড়ে গেছে। সাধারণভাবে হাটা-চলা করাও কঠিন হয়ে পড়েছে। এ ছাড়া বেগম জিয়ার ডান চোখ লাল হয়ে গেছে।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে ফখরুল বলেন, তিনি যে হাসপাতালে যেতে চেয়েছেন অবিলম্বে সেখানে রেখে তাকে বিশেষভাবে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করা প্রয়োজন। এটা সরকারের দায়িত্ব। অন্যথায় তার যদি কোনো রকম ক্ষতি হয়, তাহলে দায়-দায়িত্বও সরকারকেই বহন করতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, মেডিকেল বোর্ডের সাজেস্ট করা আগের ওষুধে এখন আর কাজ করছে না।

সাবেক এ প্রতিমন্ত্রী আরও জানান, তিনি দুঃশাসন ও গণতন্ত্রের মুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। নেতাকর্মীদেরকে সাহসের সঙ্গে আন্দোলন চালিয়ে যেতে বলেছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন