সোমবার, ১৬ জুলাই ২০১৮ ০৫:১৭:২৩ এএম

জুভেন্টাসের নাটকীয় জয়ে নায়ক হিগুয়াইন

খেলাধুলা | রবিবার, ২৯ এপ্রিল ২০১৮ | ১০:২১:০৬ এএম

৭১৬ মিনিট কোনো গোল পাননি- ইতালিয়ান ফুটবলে তার সবচেয়ে দীর্ঘ গোল-খরা। এই গোল-খরা কাটানোর এত ভালো সুযোগ আর পেতেন না গঞ্জালো হিগুয়াইন।

আর্জেন্টাইন এই স্ট্রাইকারের ৮৯ মিনিটে করা গোলেই সিরি ‘আ’তে কাল নাটকীয় এক জয় পেয়েছে জুভেন্টাস। সান সিরোতে শেষ তিন মিনিটে দুই গোল করে ইন্টার মিলানকে ৩-২ ব্যবধানে হারিয়েছে মাসিমিলিয়ানো আলেগ্রির দল।

এই জয়ে লিগ শিরোপা জয়ের পথে আরো এক ধাপ এগিয়ে গেল জুভেন্টাস। দ্বিতীয় স্থানে থাকা নাপোলি চেয়ে চার পয়েন্ট এগিয়ে থাকল জুভিরা। ২৫ ম্যাচে জুভেন্টাসের ৮৮ পয়েন্ট, এক ম্যাচ কম খেলে নাপোলির ৮৪ পয়েন্ট।

অথচ কাল জুভেন্টাসকে নিশ্চিত পরাজয়ই চোখ রাঙাচ্ছিল। যদিও শুরুতে এগিয়ে গিয়েছিল তারাই। মিলানে ১২ মিনিটেই গোল দিয়ে জুভেন্টাসকে এগিয়ে দিয়েছিলেন ডগলাস কস্তা। ৫ মিনিট পর ইন্টারের মাতিয়াস ভেসিনো লাল কার্ড দেখে মাঠ ছাড়লে সহজ জয়েরই স্বপ্ন দেখছিল জুভেন্টাস। কিন্তু সেই সহজ কাজটাই যে শেষ পর্যন্ত এত কঠিন হবে, সেটা কে জানত!

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫২ মিনিটে হেডে গোল করে ইন্টার মিলানকে সমতায় ফেরান মাউরো ইকার্দি। ইতালিয়ান লিগে জুভেন্টাসের বিপক্ষে ১১ ম্যাচে আর্জেন্টাইন এই স্ট্রাইকারের এটি অষ্টম গোল।

৬৫ মিনিটে জুভেন্টাসের আন্দ্রে বার্জাগলির আত্মঘাতী গোলে ২-১ ব্যবধানে এগিয়েও যায় ইন্টার মিলান। ৮৬ মিনিট পর্যন্তও ২-১ গোলে এগিয়ে থাকা ইন্টার তখন দারুণ এক জয়ের স্বপ্নই দেখছিল। কিন্তু শেষ তিন মিনিটে তাদের সেই স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যায়।

৮৭ মিনিটে ইন্টারের মিলান স্ক্রিনিয়ার গোলে সমতায় ফেরে জুভেন্টাস। দুই মিনিট পরই হিগুয়াইনের ওই জয়সূচক গোল। স্বদেশী সতীর্থ পাওলো দিবালার ক্রস থেকে হেডে গোল করে পুরো সান সিরোকে স্তব্ধ করে দেন ৩০ বছর বয়সি আর্জেন্টাইন স্ট্রাইকার।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন