শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ০১:৩৭:৩১ এএম

বৃষ্টির দিনে শোনার জন্য দারুণ ৭টি বাংলা গান

লাইফস্টাইল | রবিবার, ২৯ এপ্রিল ২০১৮ | ১২:২৮:৫৫ পিএম

বৃষ্টি! আকাশের কান্না, দুঃসহ কোন কষ্টকে ধুয়ে মুছে দেবার উপলক্ষ? নাকি প্রকৃতির অপরূপ এক নান্দনিকতায় নিজেকে শপে দেয়া। রিমঝিম বৃষ্টি হচ্ছে, আপনি খোলা জানালার পাশে বসে বেশ একাগ্র চিত্তে টাপুর টুপুর করে বৃষ্টির পানি পড়ার শব্দ শুনছেন। কখনো ভিজতে চাইছে মন। এমন সময়ে দারুণ কিছু গান ছাড়া কি চলে?

(১)আমার সারাটা দিন, মেঘলা

বৃষ্টির দিনে বসে হেডফোনে এই গানটি শোনেননি এ এমন লোক কমই আছে। শ্রীকান্ত আচার্য এর কন্ঠে গাওয়া এই অসাধারণ গানটি আপনাকে মনে করিয়ে দেবে সেই প্রেমময় সুখকর দিনগুলোর কথ। গানটির গীতিকারঃ লীলাময় পাত্র, সুরকারঃ জয় সরকার, গায়কঃ শ্রীকান্ত আচার্য আর অ্যালবামঃ বৃষ্টি তোমাকে দিলাম।বাজি ধরে বলতে পারি গানটি আপনারও প্রিয় লিষ্টেই আছে।

(২)চলো ভিজি আজ বৃষ্টিতে (আমার আছে জল)ঃ

বাদলা দিনে মনে পড়ে ছেলেবেলার গান,বৃষ্টি পড়ে টাপুর টুপুর নদে এলো বান। আমার আছে জল সিনেমাতে হাবিবের গাওয়া এই গানটি বেশ জনপ্রিয় বলেই মনে হয়। সিনেমাটি পরিচালনা করেছিলেন প্রয়াত হুমায়ূন আহমেদ।

(৩)এই বৃষ্টি ভেজা রাতেঃ

অনেকটা বিরহ সংগীতই বলা চলে আর্টসেল এর এই গানটাকে। প্রিয়জনকে হারিয়েছেন এমন কারো বিষণ্ণ মনের জন্য মনে হয় এটা বেশ উপযুক্ত। বৃষ্টির দিনে বাসার ছাদে বসে বৃষ্টিতে ভিজতে ভিজতে গানটা শুনতে মন্দ লাগবে না।

(৪)এক বরষায়ঃ

বৃষ্টির দিনে অসাধারণ একটা মুহুর্তে আপনার হারিয়ে যাওয়া মানুষটাকে চাইতেই পারেন কাছে বা আকুতি জানিয়ে দু'ফোটা অশ্রুজলে ভিজতে পারেন কিছুক্ষণের জন্য। জনপ্রিয় অভিনেত্রী ও কন্ঠশিল্পী শাওন এর কণ্ঠে এই গানটি বেশ আবেগপ্রবণ করে দিতে পারে আপনাকে।

(৫)বৃষ্টি দেখে অনেক কেদেছিঃ

যারা রক গান পছন্দ করেন তাদের জন্য বৃষ্টির দিনে সোলস ব্যান্ডে পার্থ বড়ুয়ার কন্ঠে এই গানটি বেশ ভালো লাগবে।

(৬)আকাশ এত মেঘলাঃ

মেঘলা আকাশে বৃষ্টির দিনে প্রিয় মানুষটিকে একা ঘর থেকে বেরোতে দিতে ভয় করছে প্রেমিক মন। তাইতো এতো আকুতি। গানটিতে প্রকাশ পেয়েছে নিষ্কলুষ মিষ্টি প্রেম। গানটি আপনি শুনতে পাবেন সতিনাথ এর কন্ঠে।

(৭)বৃষ্টিতে ভিজে ভিজেঃ

বৃষ্টির দিনে রক ধাঁচের আরো একটি গান আছে যেটা শুনতে আপনার বেশ ভালই লাগবে বলে মনে হয় ।গানটিতে কন্ঠ দিয়েছে জনপ্রিয় কন্ঠশিল্পী ও অভিনেতা তাহসান খান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন