বুধবার, ১৮ জুলাই ২০১৮ ১০:২৬:৩৪ পিএম

ধূসর ভারি মেঘ সাতসকালেই নিয়ে এলো ঘোর সন্ধ্যা

নগর জীবন | রবিবার, ২৯ এপ্রিল ২০১৮ | ১২:৪৭:২৯ পিএম

অন্যসব দিনের মতো রোববার সকালে কোমল আলো ফুটেছিল রাজধানীতে। শুরু হয়েছিল স্বাভাবিক দিন। কর্মব্যস্ত হয়ে উঠছিল সবাই। ধূসর ভারি মেঘ সাতসকালেই নিয়ে এলো ঘোর সন্ধ্যা। এ যেন রাত! সকাল সাড়ে ৮ টার দিকে ঢাকায় বয়ে যায় কালবৈশাখী ঝড়। বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৫০ মিলিমিটার, বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৬৩ কিলোমিটার।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, সকাল সাড়ে ৮টার দিকে ঢাকায় প্রায় ৫০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। যার বাতাসের গতিবেগ ছিল ৬৩ কিলোমিটার।

তিনি জানান, ঢাকাতে বৃষ্টিতে হচ্ছে। সঙ্গে সঙ্গে দেশের বেশ কয়েকটি স্থানেও স্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে আচমকা কালবৈশাখী ঝড়ে রাজপথে পথচারীদের মধ্যে শুরু হয় নিরাপদ আশ্রয়ের খোঁজে ছোটাছুটি। গাড়িগুলো হেডলাইট জ্বলে ছুটতে থাকে। হঠাৎ ঝড়বৃষ্টিতে বিপাকে পড়েন রাজধানীর মানুষ। ছাতা নিয়ে বের না হওয়ায় অনেকে ভিজে যান। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েন কর্মজীবীরা।

এদিকে আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আরো জানায়, স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে এবং লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন