শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ ০২:০৫:৪০ পিএম

মনোনয়নপত্র জমা দিলেন মাহাথির

আন্তর্জাতিক | রবিবার, ২৯ এপ্রিল ২০১৮ | ০৫:২৭:৫৮ পিএম

মালয়েশিয়ায় জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৯ মে। আর দেশটির জাতীয় নির্বাচনে বিরোধী দলের প্রধান নেতা হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। ২৮ এপ্রিল শনিবার (২৮ এপ্রিল) তিনি তার মনোনয়নপত্র জমা দেন।

মালয়েশিয়ার স্থানীয় দৈনিক ‘ফ্রি মালয়েশিয়া টুডে’ জানিয়েছে, শনিবার মাহাথির আগামী সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য নিজের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি দেশের উত্তর-দক্ষিণাঞ্চল লানকি থেকে বিরোধী দলের প্রতিনিধি হবেন।

চলতি বছরের জানুয়ারি মাসে মালয়েশিয়ার বিরোধী দল মাহাথিরকে তাদের প্রধান এবং নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দেয়। দেশটির সরকারি বার্তা সংস্থা বারনামা জানিয়েছে, ১৫ মিলিয়ন ভোটার ২২২ জন পার্লামেন্টকে ৫ বছরের জন্য নির্বাচিত করবেন।

উল্লেখ্য, মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ও আধুনিক মালয়েশিয়ার স্থপতি মাহাথির মোহাম্মদ। তিনি ১৯৮১ সালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। তার নেতৃত্বে ক্ষমতাসীন দল পর পর পাঁচবার সংসদ নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করে। তিনি এশিয়ার সবচেয়ে দীর্ঘ সময় ধরে গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন। ২০০৩ সালের ৩০ অক্টোবর তিনি স্বেচ্ছায় প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন