সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ ০১:০৮:৪২ পিএম

রাজধানীতে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড

নগর জীবন | রবিবার, ২৯ এপ্রিল ২০১৮ | ০৮:০৮:২১ পিএম

রাজধানী ঢাকায় কালবৈশাখী ঝড়সহ মৌসুমের রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছে। আজ (রোববার) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এছাড়া সকাল ৮টা ৩৬ মিনিটে রাজধানীতে ঘণ্টায় ৬২ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড় বয়ে যায়।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ এ কে রুহুল কুদ্দুস এ খবরের সত্যতা নিশ্চিত করে জানান, গত বছর এপ্রিল মাসে রাজধানীতে সর্বোচ্চ ৫০ মিলিমিটার বৃষ্টিপাত হয়। তবে ২০১৭ সালের অক্টোবরে ঢাকায় সর্বোচ্চ ১৪৯ মিলিমিটার বৃষ্টিপাতের সর্বোচ্চ রেকর্ড রয়েছে।

রাজধানী ঢাকার আকাশ আজ সকাল থেকেই মেঘাচ্ছন্ন ছিল। সকাল ৮টার পর গোটা আকাশে নিকশ কালো অন্ধকার নেমে আসে। দিনের বেলাতেই রাতের পরিবেশ সৃষ্টি হয়। ওই সময় মুষলধারে বৃষ্টি, বিদ্যুৎ চমকানো ও সেই সঙ্গে তীব্র ঝড়ো হাওয়া বইতে থাকে। এ সময় রাস্তাঘাটে জন ও যান চলাচল কমে যায়। দিনভর থেমে থেমে বৃষ্টিপাতের ফলে রাজধানীর বিভিন্ন এলাকা বিশেষ করে নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।

আবহাওয়া অধিদফতরের কর্মকতা এ কে রুহুল কুদ্দুস বলেন, কয়েকদিনের বৃষ্টিতে মাটি নরম হওয়ায় শোষণক্ষমতা কমে গেছে। তাই বিভিন্ন এলাকায় বিশেষত নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হতে পারে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন