বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ ০৭:৩৫:১০ পিএম

বর্তমান সরকারের জন্মলগ্নই ভুল দিয়ে শুরু : নিপুন রায় (ভিডিও)

রাজনীতি | সোমবার, ৩০ এপ্রিল ২০১৮ | ০২:২২:০২ পিএম

বর্তমান যে সরকার তার জন্মলগ্নই হচ্ছে ভুল দিয়ে শুরু এবং সেই ভুলের বেড়াজালে সে সবাইকে জড়িয়ে ফেলছে এবং নিজেও জড়াচ্ছেন। আর এ জন্মলগ্ন বলতে ২০১৪ সালের ৫ জানুয়ারি যে নির্বাচন হয়েছে সেটাকে বুঝিয়েছি। কারণ একটি সরকার যখন গঠন করা হয়, তখন তার জন্ম লগ্নতো নির্বাচনকে কেন্দ্র করেই হয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী।

তিনি আর বলেন, আইনের শাসন বর্তমানে বাংলাদেশে প্রশ্নবিদ্ধ হয়ে দাঁড়িয়েছে। আর আদৌ কি আইনের শাসন আছে বা আইন তার নিজ গতিতে চলতে পারছে কিনা কিংবা স্বাধীনতা নিয়ে তার যে বিচার কার্য পরিচালনা করা দরকার, আসলে সে সেটা সঠিকভাবে করতে পারছে কিনা ? এটা এখন সমগ্র জাতির কাছে প্রশ্নবিদ্ধ হয়ে যাচ্ছে। অনেক ক্ষেত্রে আমরা এটা দৃশ্যতো দেখতে পাচ্ছি। আইন কার দ্বারা প্রভাবিত হচ্ছে, কোনো দল কিংবা সরকার দ্বারা প্রভাবিত হচ্ছে। যেটা কোনোভাবেই কাম্য না।

নিপুন রায় বলেন, এইসব আইনি প্রতিষ্ঠানকে সব সময় রাজনীতি থেকে দূরে রেখে, দলীয়করণ থেকে দূরে রেখে স্বচ্ছতা দিতে হবে এবং কাজ করার স্বাধীনতা দিতে হবে। আর আমরা এখন তরুণ এবং একসময় আমরা প্রবীণ হবো। তাই আমাদের পরের যে জেনারেশনটা আছে তাদেরকে আমরা একটা ভালো বাংলাদেশ দিয়ে যেতে চায়। আমি একজন তরুণ হিসেবে বলছি, স্বাধীনতার ৪৭ বছর পরে এসেও যদি আমাকে এখনও গণতন্ত্রকে খুঁজে বেড়াতে হয় এবং আইনের শাসন আছে কিনা এটাও খুঁজে বেড়াতে হয়। তাহলে আমার পরবর্তী জেনারেশনকে কি দিয়ে যাবো। তারাও যদি এই প্রশ্নের জালে খুঁজতে থাকে তাহলে আমাদের কারও জন্য সেটি শুভকর হবে না।

তিনি আর বলেন, স্বাধীনতার ৪৭ বছরে পরে বাংলাদেশে এই প্রথম একটা সরকার থাকাকালীন বাংলাদেশের প্রধান বিচারপতিকে একটি কলঙ্ক ও বোঝা নিয়ে দেশের বাইরে চলে যেতে হলো। এটা আমাদের আইনের জন্য খুবই লজ্জাকর এবং এটা বিচারিক ব্যবস্থাকে আতঙ্কের মধ্যে ফেলে দিয়েছে। আজকে আমরা যখন দেখছি নিম্ন আদালত সরকার দ্বারা প্রভাবিত হচ্ছে এবং নিম্ন আদালতে বিচারক একটা রায় দিয়েছে, আর সেই রায় দেওয়ার পরিপ্রেক্ষিতে দেখা যাচ্ছে, সেই বিচারককে রাতের অন্ধকারে দেশ থেকে পালিয়ে যেতে হচ্ছে।

তিনি বলেন, আজকে গণতন্ত্র নেই বলে আমাদের আগামী দিনের রাষ্ট্রনায়ক জনাব তারেক রহমান দেশের মাটিতে ফিরতে পারছেন না। আজকে তার মা জেলের ভিতর আবদ্ধ, এটি কোন সন্তান সহ্য করতে পারে না যে ৭৩ বছর বয়সে তার মা জেলে এবং তিনি তার বৃদ্ধ মা’র পাশে দাঁড়াতে পারছেন না। আর বর্তমান সরকার কোনো না কোনো ছুঁতায় তারেক রহমানকে অপমান-অপদস্ত করার চেষ্টাতো করেই।



সূত্র : চ্যানেল আই

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন