সোমবার, ১৮ জুন ২০১৮ ০১:৪৮:১৫ পিএম

গাজীপুরের এসপি হারুনকে নিয়ে বিএনপির যত আপত্তি

রাজনীতি | সোমবার, ৩০ এপ্রিল ২০১৮ | ০৩:১৯:১২ পিএম

গাজীপুরের পুলিশ সুপার মুহাম্মদ হারুন অর রশীদের ভূমিকা নিয়ে তীব্র আপত্তি জানিয়েছে বিএনপি।

দলটির প্রশ্ন- পাঁচ বছর ধরে গাজীপুরে একজন এসপি কীভাবে টিকে আছে? তার নামে অজস্র অভিযোগ থাকার পরও সরকার তাকে সরাচ্ছে না কেন?

সোমবার (৩০ এপ্রিল) গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের বিষয় এক সংবাদ সম্মেলনে এসে এসব প্রশ্ন রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, গাজীপুরে নির্বাচন ঘিরে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের বাড়িঘর হামলা, দোকানপাট ভেঙে ফেলাসহ নির্বিচারে গ্রেফতার করে গাজীপুরে দুঃশাসনের এক প্রতীক হয়ে উঠেছেন এসপি হারুন।

খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি নেতাদের প্রচারে বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে দুই সিটির স্থানীয় নেতাকর্মীরা নির্বাচনী প্রচার চালাচ্ছেন। এই অপরাধে রাতে তাদের বাসায় বাসায় হানা দিয়ে গ্রেফতার, ক্রসফায়ারের হুমকি এবং বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করছে আইনশৃঙ্খলা বাহিনী।

রাজধানীতে বৈঠককালে বিএনপির ২০ নেতাকর্মীকে গ্রেফতারের নিন্দা জানিয়ে রিজভী বলেন, খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে দমন করার জন্যই প্রতিদিনই আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করে নির্যাতন করা হচ্ছে।

বিএনপির মুখপাত্র দাবি করেন, খালেদা জিয়া আদালতের রায়ের কারণে নয়, শেখ হাসিনার প্রতিহিংসার কারণে কারাগারে বন্দি। এটিই সর্বজনস্বীকৃত। আদালতের মাধ্যমে একটি আনুষ্ঠানিকতা করা হয়েছে মাত্র।

তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে সরকার নিশ্চুপ-নির্বাক থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে দিয়ে ঠাট্টা-তামাশা করাচ্ছে।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে তাকে গুলশানের বেসরকারি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানান রিজভী।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন