বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ০৮:৩৮:১৯ এএম

নিজেকে প্রস্তুত করতে কঠোর অধ্যবসায় শুরু করে দিয়েছেন শচীন-পুত্র অর্জুন

খেলাধুলা | সোমবার, ৩০ এপ্রিল ২০১৮ | ০৫:৩১:১২ পিএম

বাবা শচীন টেন্ডুলকার কিংবদন্তি ক্রিকেটার। যদিও অবসর নেওয়ার পরে কেটে গিয়েছে সাড়ে চার বছর। এই মুহূর্তে ক্রিকেট বিশ্বের কৌতূহল, টেন্ডুলকর লেখা জার্সিধারী আর একজনকে কি দেখা যাবে ভারতীয় দলে। উত্তরটা এখনও ভবিষ্যতের গর্ভে। আপাতত নিজেকে প্রস্তুত করতে কঠোর অধ্যবসায় শুরু করে দিয়েছেন শচীন-পুত্র অর্জুন।

জানা যাচ্ছে, ১৮ এপ্রিল থেকে শুরু হয়েছে অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের অনুশীলন। স্কোয়াডে রয়েছেন ২৫ জন। তাদেরই একজন অর্জুন। হিমাচল প্রদেশের ধরমশালা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ক্যাম্প। ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি আয়োজিত সেই ক্যাম্পে জোর অনুশীলনে মগ্ন অর্জুন।

‘রীতিমতো কড়া অনুশীলন চলছে। সকলের সঙ্গে অর্জুনও রয়েছেন স্টেডিয়াম কমপ্লেক্সেই। কোচের অনুমতি ছাড়া কাউকে ঘর থেকেও বেরতে দেওয়া হচ্ছে না।’

সকালে ইনডোর স্টেডিয়ামে গা ঘামানোর পরে মাঠে নেমে শুরু হয় অনুশীলন। সকাল ৬টা থেকে শুরু হয়ে বিকেল পর্যন্ত বেশ কয়েক দফায় চলে অনুশীলন। বাঁহাতি পেসার অর্জুনের স্বপ্ন বেন স্টোকস ও মাইকেল স্টার্কের মতো দুরন্ত পেসার হয়ে ওঠার কথা। পাশাপাশি ব্যাটেও জোর দিতে চান তিনি। হয়ে উঠতে চান অলরাউন্ডার।

দু’চোখে স্বপ্ন ছেলের। বাবাও চান সেই স্বপ্নের শরিক হতে। ছেলে নিজের মতোই নিজেকে গড়ে তুলুক। তিনি কেবল একবার এসে দেখে যেতে চান।

সূত্রের খবর, আগামীকাল ১ মে সচিন ধরমশালায় এসে দেখতে চান ছেলের অনুশীলন। জাতীয় দলের দরজা হোক বা আইপিএল, আগামী দিনে অর্জুনের প্রতিটি পদক্ষেপের দিকেই অধীর আগ্রহে তাকিয়ে ক্রিকেটবিশ্ব। সেই দলে রয়েছেন কিংবদন্তি বাবাও।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন