সোমবার, ২৩ জুলাই ২০১৮ ০১:৫৩:৩১ পিএম

আইপিএলের অভিষেকেই যারা তারকা হওয়ার পথে

খেলাধুলা | মঙ্গলবার, ১ মে ২০১৮ | ১২:৪৩:৩০ পিএম

ক্রিকেট বিশ্বে নতুন প্রতিভা তুলের আনার জন্য আইপিএলের বিকল্প চিন্তা করা যায়না। আইপিএলের মঞ্চ থেকে প্রতিবছর উঠে আসছে নতুন নতুন তারকা। প্রতি আসর থেকেই নতুন ক্রিকেট তারকা উপহার দেয়া এই ফ্র্যান্জাইজি থেকে এবারো উঠে আসছে কিছু তারকা।

চলুন দেখে নেই এবারের আইপিএল থেকে কাদের পাচ্ছি আমরা-
পৃথ্বী শ (দিল্লি ডেয়ারডেভিলস) : অধিনায়ক হিসেবে অনূর্ধ্ব উনিশ বিশ্বকাপ জেতানোর পর আইপিএল নিলামে পৃথ্বী শকে ১ কোটি ২দ লক্ষে কিনে নেয় দিল্লি ডেয়ারডেভিলস। প্রথম ম্যাচে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে ১০ বলে ২২ রানের ঝোড়ো একটি ইনিংস খেলার পর কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৬২ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন।

ময়ঙ্ক মার্কান্ডে (মুম্বই ইন্ডিয়ান্স) : আইপিএল নিলামে বেস প্রাইসে মাত্র ২০ লাখ টাকা দিয়ে এই লেগ স্পিনারকে কিনে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। এই অচেনা ক্রিকেটারটিই এখন মুম্বই বোলিংয়ের বড় ভরসা। সাত ম্যাচ থেকে ১০ উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে রয়েছেন মার্কান্ডে।

কৃষ্ণাপ্পা গৌতম (রাজস্থান রয়্যালস) : কর্নাটকের এই ব্যাটসম্যানকে বিশাল দাম (৬.২০ কোটি) দিয়ে নিলামে কিনে নেয় রাজস্থান রয়্যালস। চলতি মরশুমে মুম্বইয়ের বিরুদ্ধে প্রায় হেরে যাওয়া ম্যাচ জিতিয়ে দেন তিনি। ১১ বলে ৩৩ রানের দুরন্ত ইনিংস খেলেন রাজস্থানের এই ব্যাটসম্যান।

এভিন লুইস (মুম্বই ইন্ডিয়ান্স): এই ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান প্রথম বার আইপিএল খেলতে নেমেই মুম্বই ইন্ডিয়ান্স ব্যাটিং লাইন আপকে ভরসা জোগাচ্ছেন। ইতিমধ্যে ৭ ম্যাচে ১৯৪ রান করে ফেলেছেন লিউইস। ভবিষ্যতে যে তাঁর দিকে নজর থাকবে ক্রিকেট বিশ্বের তাতে সন্দেহ নেই।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন