বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ০৭:২১:৪৮ পিএম

ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক মহান মে দিবস-২০১৮ পালিত

এস. এম. মনিরুজ্জামান মিলন | জেলার খবর | ঠাকুরগাঁও | মঙ্গলবার, ১ মে ২০১৮ | ০৭:০১:৩৪ পিএম

শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে পালিত হচ্ছে মহান মে দিবস। এরই অংশ হিসেবে ঠাকুরগাঁওয়ে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (১ মে) সকাল ১০ টায় মহান মে দিবস উপলক্ষে শ্রমিকদের বিভিন্ন সংগঠন ঠাকুরগাঁও জেলা স্কুল বড়মাঠ থেকে র‍্যালী বের করে। র‍্যালীগুলো শহরের বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার ঠাকুরগাঁও জেলা স্কুল বড়মাঠে এসে শেষ হয়। র‍্যালী শেষে সকাল সাড়ে ১০ টায় জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সেখানে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগ, নির্মান শ্রমিক, ট্রাক ও ভ্যান শ্রমিক লীগ, কুলি শ্রমিক ইউনিয়ন, জেলা শ্রমিক ঐক্য পরিষদ, জেলা মটর শ্রমিক পরিবহণ ইউনিয়ন, হোটেল এবং রেস্তোরা শ্রমিক ইউনিয়ন, দোকান ও প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক প্রতিষ্ঠানের কর্মচারীরা। এছাড়াও বিএনপি, কমিউনিস্ট পার্টি, ওয়ার্কার্স পার্টি ও তাদের সহযোগী শ্রমিক সংগঠনের নেতা কর্মীরা সমাবেশ এবং র‌্যালি করেছে।

শ্রমিক নেতারা দৃঢ় কণ্ঠে বলেন, শ্রমিকদের অধিকার আদায়ে আমরা সর্বদাই সোচ্চার রয়েছি। শ্রমিকদের দাবীসসমূহ পূরণ না হলে আগামীতে কর্মবিরতি সহ কঠোর কর্মসূচি পালন করা হবে। এসময় শ্রমিকরা এক হয়ে সমৃদ্ধশালী সমাজ বিনির্মাণের শপথ নেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন