বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৮:৫০:৫৪ পিএম

ছুটির বাতাস নেই বিএনপি কার্যালয়ের কর্মচারীদের

রাজনীতি | মঙ্গলবার, ১ মে ২০১৮ | ০৯:১০:১৩ পিএম

যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে প্রায় আড়াইশ বছর আগে শ্রমিকদের আত্মদান বিশ্বব্যাপী আন্তর্জাতিক শ্রমিক দিবসের মর্যাদা পেলেও এখনও অনেকে রয়েছেন যাদের জীবনে এসব দিবসের প্রভাব নেই। দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কর্মকর্তা/কর্মচারীদের আজকের দিনটা ছিল অন্য দিনগুলোর মতোই। ছুটির বাতাস নেই তাদের জীবনে। থাকা-খাওয়া কাজ ঘুম সবই এ কার্যালয় ঘিরে।

মঙ্গলবার সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শ্রমিক দলের র‌্যালি হওয়ার কথা ছিল তা হয়নি, পরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। যথারীতি কার্যালয়ের স্টাফরা নিজ কাজে ব্যস্ত। এর মধ্যেই এ প্রতিবেদকের সঙ্গে কয়েকজনের কথা হয় মে দিবস নিয়ে।

তাদের সঙ্গে আলাপ করে জানা গেছে, বিএনপি কার্যালয়ে হাজেরা বেগম এবং তাসলিমা বেগম নিজেদের বাসা থেকে কাজে আসেন। হাজেরা বেগম আজ এলেও শারীরিক অসুস্থতার কারণে তাসলিমা বেগম আসতে পারেননি।

মুহাম্মদ রেজাউল করিম কম্পিউটারে ডুবে আছেন তার কাজে। বিএনপির প্রতিষ্ঠা থেকেই এই দলের অফিসে আছেন হাজী মো. রুস্তুম আলী।

মে দিবসের ছুটি নিয়ে বিএনপি কার্যালয়ের স্টাফ মো. রফিকুল ইসলামবলেন, ‘আমাদের এসব ছুটি নাই, বছরে দুই ঈদে ছুটি পাই। তাছাড়া ব্যক্তিগতভাবে কারো দরকার হলে সে ছুটি নেয়।

মো. আবু ছায়েদ আজাদ‘মে দিবসের কোনো ছুটি নাই। আমাদের দরকার হলে আমরা ছুটি নেই। বিএনপির ৩ জন সহ-দফতর সম্পাদক আছেন, রিজভী স্যার আছেন, মহাসচিব স্যার আছেন ওনাদের থেকে ছুটি নেই।’

অন্য স্টাফদের মধ্যে মো. শামীম হোসেন আব্দুল গাফফার, মো. রফিকুল ইসলাম, মো. সেলিম, মো. নাজিউর রহমান মঞ্জুও প্রায় একই কথা বলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন