বুধবার, ১৫ আগস্ট ২০১৮ ০৮:৫৫:৫৯ এএম

ক্ষোভ নিয়ে কোটা বাতিল করিনি: প্রধানমন্ত্রী

জাতীয় | বুধবার, ২ মে ২০১৮ | ০৭:০৪:৩২ পিএম

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সরকারি চাকরিতে কোটা বাতিলের সিদ্ধান্ত কোনো ধরনের ক্ষোভ থেকে করা হয়নি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোটা নিয়ে কোনো আলোচনা বা নতুন করে বিবেচনার সুযোগ নেই বলেও জানিয়েছেন তিনি।

বুধবার বিকালে গণভবনে সৌদি আরব, যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়া সফর সম্পর্কে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা জানান শেখ হাসিনা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী জানান, ছাত্ররা যেহেতু এই কোটা চাচ্ছে না, তাই তিনি তা না রাখার সিদ্ধান্ত নিয়েছেন। তবে এই আন্দোলন যে যুক্তিযুক্ত ছিল না, সেই বিষয়টিও উল্লেখ করেন তিনি।

ছাত্রলীগের আসন্ন সম্মেলন প্রসঙ্গে এক প্রশ্বের জবাবে আওয়ামী লীগ সভাপতি বলেন, সম্মেলন যেভাবে হওয়ার সেভাবেই হবে। এরই মধ্যে প্রার্থীদের বিস্তারিত দেখা হচ্ছে। প্রথমে চেষ্টা করা হবে সমঝোতার। তা না হলে ভোট হয়। মনে রাখতে হবে ভোটের ভালো ও খারাপ দিক দুটোই আছে। কারণ আমরা চাই ছাত্র ও যোগ্য নেতৃত্ব। ভোটের মাধ্যমে যোগ্য নেতৃত্ব না এলে সেটির তো দরকার নেই।

অপর এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, তারেক রহমান একজন সাজাপ্রাপ্ত আসামি। অপরাধীদের ফিরিয়ে আনতে আন্তর্জাতিক পর্যায়ে যেভাবে আলোচনা হয়, তারেককেও সেভাবেই ফেরানো হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন