বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ ১০:৪৪:৩৭ পিএম

রোমার স্বপ্নভঙ্গ, ফাইনালে রিয়ালের প্রতিপক্ষ লিভারপুল

খেলাধুলা | বৃহস্পতিবার, ৩ মে ২০১৮ | ১০:০৫:০৭ এএম

৯৪ মিনিটে পেনাল্টি থেকে গোলটা করলেন রাদজা নাইনগোলান। ম্যাচ অতিরিক্ত সময়ে নিতে তখন আরো এক গোল দরকার। কিন্তু বল স্পর্শ করার সময়টুকুও আর পেলেন না রোমার খেলোয়াড়রা। সেমিফাইনালের ফিরতি লেগে ৪-২ গোলের দারুণ জয়েও তাই ফাইনালে খেলা হচ্ছে না ইতালিয়ান ক্লাবটির।

দুই লেগ মিলিয়ে ৭-৬ গোলে এগিয়ে থেকে ২০০৭ সালের পর প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছে লিভারপুল। যেখানে আগে থেকেই অপেক্ষা করছে ১২ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আগামী ২৬ মে ইউক্রেনের কিয়েভে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে এই দুই দল।

কোয়ার্টার ফাইনালে বার্সেলোনার বিপক্ষে মহাকাব্যিক সেই প্রত্যাবর্তনের পর সেমিফাইনালেও তেমন কিছুর স্বপ্ন দেখছিল রোমা।বুধবার রাতে স্টাডিও অলিম্পিকোতে দরকার ছিল শুরুতে গোল। শুরুতে গোল হয়েছে ঠিকই। তবে সেটা রোমার জালে! নবম মিনিটে নাইনগোলানের ভুল পাসের খেসারত দিতে হয় স্বাগতিকদের। গোল করে লিভারপুলকে এগিয়ে দেন সাদিও মানে।

১৫ মিনিটে লিভারপুলের খেলোয়াড় জেমস মিলনারের আত্মঘাতী গোলে সমতায় ফেরে রোমা।তবে দশ মিনিট পরই আবার এগিয়ে যায় লিভারপুল। গোল করে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন জিয়ারজিনিও উইনালদাম।প্রথমার্ধে আর কোনো গোল নেই।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫২ মিনিটে সমতায় ফেরে রোমা। স্কোরলাইন ২-২ করে রোমার আশার আলো জ্বালিয়ে রাখেন এডিন জেকো এরপর অবশ্য দ্রুত সময়ে দুটি সুযোগ নষ্ট করে স্বাগতিকরা। গোলের দেখা মেলে ৮৬ মিনিটে এসে। নাইনগোলানের দুর্দান্ত শটে ৩-২ গোলে এগিয়ে যায় রোমা।

ম্যাচ অতিরিক্ত সময়ে নিতে তখনো দুই গোল প্রয়োজন ছিল রোমার। কিন্তু গোল পেয়েছে একটি। যোগ করা সময়ের একেবারে শেষ মিনিটে পেনাল্টি থেকে নাইনগোলানের গোলটা শুধু আফসোসই বাড়িয়েছে রোমার সমর্থকদের।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন