শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ ০৭:৪১:৪৩ এএম

রাষ্ট্রপতি না থাকায় শিল্পীদের অনুষ্ঠান বয়কটের গুঞ্জন

বিনোদন | বৃহস্পতিবার, ৩ মে ২০১৮ | ০৫:২৫:৫২ পিএম

আজ বৃহস্পতিবার প্রদান করা হচ্ছে ভারতের ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার। দিল্লির বিজ্ঞান ভবনে সম্মানজনক এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কিন্তু ১৩১জন বিজয়ীর মধ্যে ১২০জন বিজয়ী ডিরেক্টরেট অব ফিল্ম ফেস্টিভ্যাল’র অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল চৈতন্য প্রসাদ এবং তথ্য ও প্রচার মন্ত্রী স্মৃতি ইরানিকে লিখিত জানিয়েছেন তারা অনুষ্ঠানে উপস্থিত হবেন না। এ বিষয়ে তারা একটি চিঠিও দিয়েছেন। ভারতীয় একটি সংবাদমাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল সন্ধ্যায় অনুষ্ঠানের মহড়া দিতে উপস্থিত হয়েছিলেন বিজয়ীরা। তখন তারা জানতে পারেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ পুরো অনুষ্ঠানে মাত্র একঘণ্টা উপস্থিত থাকবেন এবং ১১জন বিজয়ীর হাতে নিজে পদক তুলে দেবেন। বিষয়টিতে মোটেও সন্তুষ্ট হতে পারছেন না বাকি বিজয়ীরা। তারা মনে করছেন, এতে করে কাজের সম্মান নয় বরং তাদের নিরুৎসাহীত করা হচ্ছে।

এদিকে শেষ মুহূর্তে এসে এমন প্রতিবাদে রাষ্ট্রপতির অফিস থেকে বিস্ময় প্রকাশ করা হয়েছে। রাষ্ট্রপতির প্রেস সচিব অশোক মালিক বলেন, ‘তিনি অফিসে যোগ দেয়ার পর থেকেই এই প্রোটোকল করা ছিল। বিষয়টি তথ্য ও প্রচার মন্ত্রণালয় অফিসে কয়েক সপ্তাহ আগে জানানো হয়েছে এবং এ সম্পর্কে মন্ত্রণালয় অবহিত।’


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন