মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ ০৫:৫৬:২০ পিএম

কোহলির চেয়ে বড় ছক্কা মারি, খাওয়া কেন কমাব : শাহজাদের প্রশ্ন

খেলাধুলা | বৃহস্পতিবার, ৩ মে ২০১৮ | ০৮:৩১:১২ পিএম

মারকাটারি ব্যাটসম্যান হিসেবে ভালোই নামডাক রয়েছে আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদের। আফগানদের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ১৩২ স্ট্রাইকরেটে রান করেছেন তিনি। শাহজাদের ব্যাটিং নিয়ে কোন সমালোচনা না থাকলেও, তার স্থুলকায় দেহের ফিটনেস নিয়ে চিন্তিত দেখা যায় ভক্ত-সমর্থকদের।

মাত্র ৫ ফুট ৮ ইঞ্চি উচ্চতা নিয়ে শাহজাদের ওজন প্রায় ৯৩ কেজি। তাকে ওজন কমানোসহ ফিটনেসের দিকে নজর দিতে বলা হয় প্রায়ই। এক্ষেত্রে তাকে উদাহরণ হিসেবে দেখানো হয় ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির খাদ্যাভ্যাস এবং অনুশীলনের সূচী। তবে এসবের ধার ধারতে রাজি নন শাহজাদ।

তার মতে কোহলির চেয়ে বড় বড় ছক্কা মারতে পারলে, শুধু শুধু কোহলির মতো পরিমিত খাদ্যাভ্যাস কেন গড়ে তুলতে হবে! তিনি বলেন, ‘আমি এখনই কোহলির চেয়ে বড় বড় ছক্কা মারতে পারি। আমি কেন অযথাই তার মতো পরিমিত খাদ্যাভাস গড়ে তুলবো? আমি আমার ফিটনেস নিয়ে অনেক কাজ করি। তবে খাবারের বেলায় কোনো আপোষ আমার দ্বারা সম্ভব না।’

২০০৯ সাল থেকে এখনো পর্যন্ত আফগানিস্তানের জার্সি গায়ে ৬৯টি ওয়ানডে এবং ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন শাহজাদ। ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ায় বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ রয়েছেন তিনি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন