মঙ্গলবার, ২২ মে ২০১৮ ১১:৫৭:২৭ পিএম

বিশ্বকাপের পরও আর্জেন্টিনার কোচ থাকবেন সাম্পাওলি

খেলাধুলা | বৃহস্পতিবার, ৩ মে ২০১৮ | ১০:৩০:০৪ পিএম

বিশ্বকাপ ফুটবলের পর লিওনেল মেসি কী থাকবেন আর্জেন্টিনা দলে? এ উত্তর জানা যাবে বিশ্বকাপ শেষে। ট্রফি জিততে না পারলে বিশ্বকাপের পর জাতীয় দল থেকে অবসর নেবেন-আগেই এমন ইঙ্গিত দিয়ে রেখেছেন আর্জেন্টিনার অধিনায়ক।

আর্জেন্টিনা বিশ্বকাপ জিততে না পারলে মেসি হয়তো থাকবেন না দলে। কিন্তু কোচ হোর্হে সাম্পাওলি বিশ্বকাপের পরও থাকবেন দলটির কোচ। দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্লাদিও তাপিয়া এ নিশ্চয়তার কথা বলেছেন একটি টিভি সাক্ষাতকারে। বছরখানেক আগে মেসিদের দায়িত্ব নেয়া এ কোচের সঙ্গে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের চুক্তি ২০২২ সাল পর্যন্ত।

‘বিশ্বকাপে যাই ঘটুক, আমাদের ফলাফল যাই হোক। সাম্পাওলিই কোচের দায়িত্বে অব্যাহত থাকবেন। আমি তার সঙ্গে কথা বলেছি। তার কোচের দায়িত্বে অব্যাহত থাকাটাও নিশ্চিত। আমি এবং আমাদের নির্বাহী কমিটির পক্ষ থেকে তাকে এ নিশ্চয়তা দেয়া হয়েছে, বিশ্বকাপের ফলাফল আমাদের চুক্তিতে কোনো প্রভাব পড়বে না। আমরা পরস্পরের প্রতি শ্রদ্ধা রেখেই চুক্তিতে স্বাক্ষর করেছি। এটা সব সময়ই তার উপর নির্ভর করবে, কোনো খেলার ফলাফলের উপর নয়’-বলেছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট।

১৯৮৬ সালের পর আর্জেন্টিনা বিশ্বকাপের শিরোপা জিতেনি। তারা গত ৩ বছর টানা তিনটি বড় টুর্নামেন্টের ফাইনালে উঠেও সফল হয়নি। যার একটি সর্বশেষ বিশ্বকাপ এবং দুটি কোপা আমেরিকা। মার্চে মেসিছাড়া সাম্পাওলির দল ফ্রেন্ডলি ম্যাচে ৬-১ স্পেনের কাছে হেরেছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন