বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৯:৩০:৫৯ পিএম

বর্তমানে বিএনপির কথা বলাও নিরাপদ না : আবদুস সালাম

রাজনীতি | শুক্রবার, ৪ মে ২০১৮ | ০২:৫৩:০৯ পিএম

বিএনপির স্বাভাবিক কাজ কর্ম করার কোনো সুযোগ-সুবিধা নেই এবং গণতান্ত্রিক যে স্পেসটা থাকা দরকার সেটাও আজ বিএনপির নেই। সেই কারণে তারা প্রেস ব্রিফিং এবং বিভিন্নভাবে তাদের বক্তব্য তুলে ধরার চেষ্টা করে, যদি কোনো সুযোগ পাওয়া যায় এই ভেবে। আর কথা বলেও কিন্তু তারা অনেক ভয়ে ভয়ে থাকে। কারণ তাদের কথা বলাটা নিরাপদ না বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম।

তিনি আরো বলেন, আমাদের কিছু কিছু জায়গায় একটা ঐক্যমতে আসা দরকার। আর অনেক সময় দেখা যায়, আমি যখন সরকারি দলে আছি তখন আমি এক বক্তব্য দেই। আবার বিরোধী দলে যখন আছি তখন কিন্তু আমি সেটা গ্রহণ করি না। আর আজকের যে সরকারি দল তাদেরই কিন্তু সে সময় দাবি ছিল তত্ত্ববধায়ক সরকারের এবং সে সময় তাদের যে দাবিগুলো ছিল এখন কিন্তু সেগুলো তাদের নেই। অর্থাৎ এটা হচ্ছে আমার প্রয়োজন যখন ছিল তখন সেটা আমি বললাম। আর আমার প্রয়োজন যখন নেই, তখন আমি বললাম না।

সালাম বলেন, আজকে রাজনীতি বা রাজনীতিবিদদের যে অবস্থান জনগনের মধ্যে, সেটা কিন্তু অনেকটা ক্ষয়িষ্ণু পর্যায়ে। আর আজকে পুরো পলিটিক্যাল প্রসেসটা এমন হয়ে গেছে যে, আমার যে কথাটুকু না বললেই নয়, তার থেকেও বড় কথা আমি বলে ফেলছি। আজকে বেগম খালেদা জিয়াকে একটি সাজানো মামলায় জেলে রাখা হয়েছে। আর লোয়ার কোর্টতো শতভাগ সরকারের নিয়ন্ত্রণে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন