শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ ০৫:৩৩:২১ এএম

শিক্ষা ব্যবস্থা সংস্কারে মানববন্ধন

শিক্ষাঙ্গন | শুক্রবার, ৪ মে ২০১৮ | ০৬:৩৫:০৪ পিএম

শিক্ষা ব্যবস্থার সংস্কার চাই উল্লেখ করে ৬ দফা দাবি আদায়ে মানববন্ধন করেছে ঢাকা বোর্ডের শিক্ষার্থীরা। শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে 'ঢাকা বোর্ডের সব শিক্ষার্থী' এ মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

'শিক্ষা ব্যবস্থা সংস্কার চাই' শীর্ষক মানববন্ধনে শিক্ষার্থীরা ৬ দফা তুলে ধরে বলেন, ভুল প্রশ্নের জন্য নিঃশর্ত নম্বর দিতে হবে, বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তির ক্ষেত্রে এসএসসি, এইচএসসি'র জিপিএ থেকে নম্বর যোগ শিথিল করতে হবে।

এছাড়া যাদের এক বিষয়ে অনুপস্থিত অর্থাৎ সামান্য দেরিতে আসার জন্য ঢুকতে দেয়া হয়নি তাদের অন্তত পাস মার্ক দিতে হবে।

তারা আরও বলেন, আগামী বছর থেকে মানসম্মত রুটিন দিতে হবে, সব বোর্ড পরীক্ষায় মানসম্মত ও নির্ভুল প্রশ্ন নিশ্চিত করতে হবে এবং পরীক্ষা চলাকালীন পরীক্ষা নিয়ন্ত্রকদের অমানবিক আচরণ ও অকথ্য গালি পরিহার করার দাবি জানান তারা।

শিক্ষার্থীরা অভিযোগ জানিয়ে বলেন, চলতি বছরের এইচএসসি বাংলা পরীক্ষায় অল্প কয়েক মিনিট দেরি করে কেন্দ্রে পৌঁছানোয় কবি নজরুলের এক পরীক্ষার্থীকে হলে ঢুকতে দেয়া হয়নি। এ ছাত্রের এমন ক্ষতির দায়ভার কে নেবে? এছাড়া ট্রাস্ট কলেজের এক পরীক্ষার্থীকে গালাগালি করা হয়েছে।

মানববন্ধনের আয়োজক এইচএসসি ব্যাচ ২০১৮, এবং ঢাকা বোর্ডের শিক্ষার্থীদের পক্ষে উপস্থিত ছিলেন জুবায়ের আহমেদ, মোহম্মাদ নাবিল, ফারদিন, অনিক আহমেদ, আদ্বদীন প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন