শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ ০৮:৫৪:৪৩ পিএম

ময়মনসিংহ জিলা স্কুলের পুনর্মিলনী

জেলার খবর | ময়মনসিংহ | শুক্রবার, ৪ মে ২০১৮ | ০৭:০৯:১৪ পিএম

ময়মনসিংহের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ময়মনসিংহ জিলা স্কুলের এসএসসি ২০০১ ব্যাচের প্রথম পুনর্মিলনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২০০১ এসএসসি ব্যাচের প্রাক্তন ছাত্রদের উদ্যোগে শুক্রবার বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী এই পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় ২০০১ ব্যাচের প্রাক্তন ছাত্র হুজ্জাতুল ইসলাম হাসিব, জিয়াউল হক ফারুক, রাসেল ফারুক, নীরু ও নাজমুস সাকিব জিলানীসহ সকল প্রয়াত ছাত্র ও শিক্ষকদের স্মরণ করা হয়।

অনুষ্ঠানের শুরুতে বর্ণাঢ্য র্যালি বের করা হয়। র্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় স্কুল প্রাঙ্গণে সমবেত হয়।

অনুষ্ঠানে বক্তব্য দেন স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক শামসুল হুদা, এটিএম মুস্তাফিজুর রহমান, কামাল উদ্দিন, সুফিয়া বেগম, উম্মে মোজাহারা, গোলাম রব্বানী, আজহারুল ইসলাম সিদ্দিকী, বর্তমান প্রধান শিক্ষক মোহছেনা খাতুন, সহকারী প্রধান শিক্ষক (প্রভাতী) শফিক উল্লাহ ও প্রধান শিক্ষক (দিবা) রত্না সাহা প্রমুখ।

অনুষ্ঠানে ব্যাচের শতাধিক প্রাক্তন ছাত্র উপস্থিত ছিলেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

উল্লেখ্য, ময়মনসিংহ জিলা স্কুল বাংলাদেশের প্রাচীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম। এটি ৩ নভেম্বর ১৮৫৩ খ্রিস্টাব্দে স্থাপিত হয়। ময়মনসিংহ জিলা স্কুল একটি ঐতিহ্যবাহী এবং গৌরবমন্ডিত বিদ্যাপীঠের নাম। এর রয়েছে দেড়শত বছরেরও অধিক সময়ের স্মরণীয় ও সুদীর্ঘ এক ইতিহাস।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন