শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ০৩:০২:০০ এএম

বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে কুইন সাউথ

অর্থনীতি | শুক্রবার, ৪ মে ২০১৮ | ০৭:৪৩:১০ পিএম

পুঁজিবাজারে বিনিয়োগকারীদের কাছে গত সপ্তাহজুড়ে বিনিয়োগের ক্ষেত্রে পছন্দের শীর্ষে ছিল কুইন সাউথ টেক্সটাইল। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

অপরদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় একশ্রেণির বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহজুড়ে (৩০ এপ্রিল থেকে ৩ মে) প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন হয় ১৭ কোটি ৫১ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৯ কোটি ৭৫ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার বিয়োগকারীদের আগ্রহের কেন্দ্র বিন্দুতে চলে আসায় মূল্যে বেড়েছে। সপ্তাহজুড়ে কুইন সাউথ টেক্সটাইলের শেয়ার মূল্য বেড়েছে ২০ দশমিক ৭৮ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ৭ টাকা ৫০ পয়সা।

সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৪৩ টাকা ৬০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ৩৬ টাকা ১০ পয়সা।

কুইন সাউথ টেক্সটাইলের পরে গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল এইচ আর টেক্সটাইল। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৬ দশমিক ১৪ শতাংশ। এর পরেই রয়েছে ওয়েস্টার্ন মেরিন শিপয়ার্ড। সপ্তাহজুড়ে এই প্রতিষ্ঠানটির শেয়ার দাম বেড়েছে ১৪ শতাংশ।

এ ছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা মিরাকেল ইন্ডাস্ট্রিজের ১১ দশমিক ৭০ শতাংশ, অ্যাডভেন্ট ফার্মার ১১ দশমিক ১৪ শতাংশ, প্রাইম টেক্সটাইলের ৯ দশমিক ৭৯ শতাংশ, নাভানা সিএনজির ৯ দশমিক ৭১ শতাংশ, রহিম টেক্সটাইলের ৯ দশমিক শূন্য ৭ শতাংশ, হামিদ ফেব্রিক্সের ৮ দশমিক ৪৭ শতাংশ এবং সেন্ট্রাল ইন্স্যুরেন্সের ৭ দশমিক ৯৮ শতাংশ দাম বেড়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন