মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০২:১৮:২৮ এএম

বজ্রপাতে ৬ জনের মৃত্যু

জেলার খবর | হবিগঞ্জ | শুক্রবার, ৪ মে ২০১৮ | ০৮:০০:০৭ পিএম


পাঁচ জেলায় শুক্রবার বজ্রপাতে ছয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে হবিগঞ্জে দুইজন, মৌলভীবাজারে একজন, নারায়ণগঞ্জে একজন, জামালপুরে একজন ও কিশোরগঞ্জে একজনের মৃত্যু হয়েছে।

জেলার বানিয়াচং ও বাহুবল উপজেলায় বজ্রপাতে দুই শ্রমিক নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বানিয়াচং উপজেলার মুরার আব্দা গ্রামের রনধীর চন্দ্র দাশ ( ৪৫) এবং বাহুবল উপজেলার উত্তর ভবানীপুর গ্রামের সনজু মিয়ার ছেলে মো. আবুল কালাম (৩৫)

জেলা দূর্যোগ ব্যবস্থাপনা অধিদফর অফিস সূত্র জানায়, ঘটনার সময় রনধীর চন্দ্র দাশ বাড়ির পার্শবর্তী জমিতে ধান কেটে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে বজ্রপাত ঘটলে তিনি ঘটনাস্থলে মারা যান। অপরদিকে আবুল কালাম বেলা সাড়ে ১২টার দিকে তার বাড়ির পার্শ্ববর্তী জমিতে ধান কাটছিলেন। এ সময় ঝড়-বৃষ্টির সঙ্গে বজ্রপাত ঘটলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মৌলভীবাজার প্রতিনিধি জানান, জেলার কুলাউড়ায় বজ্রপাতে লাভনী আক্তার তানজিলা (১২) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

সে উপজেলার আকিলপুর গ্রামের আব্দুর রহিম বাবুলের মেয়ে এবং বরমচাল উচ্চ বিদ্যালয় ও কলেজের ষষ্ঠ শ্রেণির ছাত্রী।

পুলিশ জানায়, তানজিলা বাড়ির উঠোনে কানামাছি খেলছিল। এ সময় হঠাৎ বজ্রপাত হলে সে অজ্ঞান পড়ে যায়। পরে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কুলাউড়া থানার উপ-পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, জেলার আড়াইহাজার উপজেলায় বাবার সঙ্গে জমির ধান কেটে বাড়ি ফেরার সময় বজ্রপাতে অনয় দেননাথ (২০) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার ফতেপুর ইউনিয়নের সিংগারপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত অনয় দেননাথ ওই এলাকার জয় দেবনাথের ছেলে। অনয় দেননাথ আড়াইহাজার সফর আলী সরকারী কলেজের দ্বাদশ শ্রেণিতে লেখাপড়া করতো।

নিহতের পরিবারের বরাত দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রূপালী জানান, বজ্রপাতে আহত অনয় দেননাথকে হাসপাতালে নিয়ে আসার আগে পথেই তার মৃত্যু হয়।

জামালপুর প্রতিনিধি জানান, জামালপুরে বজ্রপাতে জান্নাতি আক্তার (১৪) নামে পঞ্চম শ্রেণির এক ছাত্রীর মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে শহরের বাগেরহাটা এলাকায় এ ঘটনা ঘটে।

জামালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিমুল ইসলাম জানান, শুক্রবার দুপুরে শহরের বাগেরহাটা এলাকার জমির উদ্দিনের মেয়ে জান্নাতি আক্তার বৃষ্টির মধ্যে আম কুড়াতে যায়। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই জান্নাতি আক্তার জ্ঞান হারিয়ে ফেলে। পরে সজ্ঞাহীন অবস্থায় জান্নাতিকে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কিশোরগঞ্জ প্রতিনিধি জানান, জেলার মিঠামইনে বজ্রপাতে শরীফুল ইসলাম (১৫) নামে এক মাদরাসাছাত্রের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার মহিষারকান্দি হাওরে এ ঘটনা ঘটে।

শরীফুল ইসলাম মিঠামইন সদর ইউনিয়নের মহিষারকান্দি গ্রামের ওয়াজকরুনীর ছেলে। সে স্থানীয় একটি মাদরাসার ৯ম শ্রেণির ছাত্র ছিল।

মিঠামইন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, দুপুরে শরীফুল বাবার সঙ্গে ট্রলিতে করে জমি থেকে ধান নিয়ে খোলায় ফিরছিল। এ সময় বৃষ্টির সঙ্গে বজ্রপাতে শরীফুল ঘটনাস্থলেই মারা যায়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন