বুধবার, ২৩ মে ২০১৮ ০১:১৩:২৯ এএম

মুম্বাইয়ের আশা বাঁচিয়ে রোহিতে জোড়া রেকর্ড

খেলাধুলা | শনিবার, ৫ মে ২০১৮ | ০৬:৩৪:০৭ পিএম

টুর্নামেন্টে টিকে থাকতে হলে জিততে হবে বাকি থাকা সবক’টি ম্যাচ। এমন সমীকরণ মাথায় নিয়ে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ৬ উইকেটের দুর্দান্ত জয় পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ২৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অধিনায়ক রোহিত শর্মা। বাঁচিয়ে রাখেন মুম্বাইয়ের প্লে’অফ খেলার আশা এবং একইসাথে এক জোড়া রেকর্ডের অংশীদারও হলেন তিনি।

পাঞ্জাবের করা ১৭৪ রান তাড়া করতে নেমে নিজেদের পছন্দের তিন নম্বর পজিশন ছেড়ে পাঁচ নম্বরে খেলেন রোহিত। তবে পাঁচে নেমেও ১ চার এবং ২ ছক্কার মারে ২৪ রান করেন তিনি। ১৫ বলের এই ইনিংসে প্রথম ছক্কার মারে টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৩০০ ছক্কা পূরণ করেন তিনি। ভারতীয়দের মধ্যে প্রথম এবং সবমিলিয়ে সপ্তম ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন রোহিত। ৩২৮ ম্যাচে ৮৪৪ ছক্কা মেরে এই তালিকার শীর্ষে ক্রিস গেইল। ২৭৯ ম্যাচ খেলে রোহিতের মোট ছক্কা ৩০১ টি।

এছাড়াও শুক্রবারের ম্যাচসহ আইপিএলে মোট ১৭ ম্যাচে দ্বিতীয় ইনিংসে অপরাজিত থাকলেন রোহিত। যার সবক’টিতেই জিতেছে তার দল। অর্থাৎ রান তাড়া করতে নেমে অপরাজিত ইনিংসে রোহিতে জয়ের হার শতভাগ। এই রেকর্ডে তিনি পেছনে ফেলেছেন তার স্বদেশি গৌতম গম্ভীরে। রান তাড়ায় অপরাজিত ইনিংসে ১৬টি ম্যাচ জেতার রেকর্ড রয়েছে গম্ভীরের।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন