বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ ০৩:৪৯:৩২ পিএম

‘ডিজিটাল বাংলাদেশের কারণে ঘরে বসেই ফলাফল জানা সম্ভব হচ্ছে’

জাতীয় | রবিবার, ৬ মে ২০১৮ | ১২:২২:১১ পিএম


প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেছেন, তোমরা ভালভাবে পড়াশোনা করবে। মনোযোগ দিয়ে পড়াশোনা করতে হবে। অাগামীতে তোমাদেরই দেশ পরিচালনার দায়িত্ব নিতে হবে। তিনি বলেন, ফলাফলের জন্য এখন অার দৌড়াদৌড়ি করতে হয় না। ডিজিটাল বাংলাদেশের কারণে ঘরে বসেই অাজ ফলাফল জানা সম্ভব হচ্ছে।

অাজ (রোববার) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ২০১৮ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে তিনি একথা বলেন। এ সময় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বরিশাল ও বান্দরবান জেলার ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার জন্য গরীব ও মেধাবীদের মধ্যে থেকে ২ কোটি ৩ লাখ শিক্ষার্থীকে বৃত্তি উপবৃত্তি দিচ্ছি। ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে হলে শিক্ষার কোনো বিকল্প নেই।

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শিক্ষা বোর্ডগুলোর ফলাফলের সারসংক্ষেপ তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। অনুষ্ঠানে শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত অালী শুভেচ্ছা বক্তব্য রাখেন। এতে শিক্ষা বোর্ডগুলোর ফল বিশ্লেষণের প্রতিবেদন উপস্থাপন করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন। অনুষ্ঠানে শিক্ষাবোর্ডগুলোর চেয়ারম্যানরা উপস্থিত থেকে স্ব স্ব বোর্ডের ফলাফল হস্তান্তর করেন।

অাজ দুপুর ২টায় সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, গত ১-২৫ ফেব্রুয়ারি এসএসসি’র তত্ত্বীয় পরীক্ষা অনুষ্ঠিত হয়। ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয় ২৬ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত। এবার দেশের ৩ হাজার ৪১২টি কেন্দ্রে ২০ লাখ ৩১ হাজার ৮৮৯ পরীক্ষার্থী অংশ নিয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন