বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ ০১:৩৪:৩৪ পিএম

আটককৃত ২৮০ রিক্সা ফেরতের দাবি

নগর জীবন | রবিবার, ৬ মে ২০১৮ | ০৩:৩৯:০৩ পিএম

গুলশান এলাকায় ভোলেন্টিয়ার কর্তৃক আটক হওয়া ২৮০ রিক্সা ফেরত ও রিক্সা চালকদের বিধি মেনে লাইসেন্স প্রদানের দাবি জানিয়েছে জাতীয় জনমুক্তি পার্টি।

রোববার (০৬ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় জনমুক্তি পার্টি আয়োজিত এক মানবন্ধনে এসব দাবি জানিয়েছেন বক্তারা।

জাতীয় জনমুক্তি পার্টির সদস্য সচিব আব্দুস সোবহান নয়া মুন্সি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ও দেশের সার্বিক উন্নয়নের জন্য আমরা দেশ ও জাতীর স্বার্থে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। কিন্তু এ রিক্সা চালকরা পরিশ্রম করে সংসার চালায়। এদের কেউ ভিক্ষা করে না। প্রশাসন ও বিভিন্ন ভোলেন্টিয়ারদের নির্যাতনে তারা এ পেশা ছেড়ে দিতে বাধ্য হচ্ছে। রাজধানীর গুলশান, বনানী ও নিকেতন এলাকায় তাদের রিক্সা আটকে দেওয়া হয়। রাখা হয় টিএনটি মাঠে। পরে রিক্সা চালকরা যোগাযোগ করলে প্রশাসনের পক্ষ থেকে বলা হয় যে, তারা কোনো রিক্সা আটক করেনি। এটা কেমন আচরণ?

তিনি বলেন, অবিলম্বে আটককৃত ২৮০ রিক্সা ফেরত দিতে হবে তা না হলে সাধারণ রিক্সা চালকদের নিয়ে বৃহত্তর কর্মসূচী দেওয়ার ঘোষণা দেন তিনি।

এ সময় বক্তারা, আটককৃত ২৮০ রিক্সা ফেরত, চালকদের দক্ষিণ ও উত্তরে চাহিদা মতো লাইসেন্স প্রদান, গুলশান, বনানী ও নিকেতন সোসাইটিতে চাঁদাবাজি বন্ধসহ ৭টি দাবি তুলে ধরেন।

জাতীয় জনমুক্তির আহ্বায়ক মমতাজ উদ্দীন মজুমদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সদস্য সচিব আব্দুস সোবহান নয়া মুন্সি, যুগ্ম আহ্বায়ক নাসিমা আক্তার, মো. হাবিব প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন