শনিবার, ২১ জুলাই ২০১৮ ০১:৪০:১৫ পিএম

জনগণের স্বার্থে আন্দোলনের ধরন পরিবর্তন হতে পারে: নজরুল ইসলাম খান

শিমুল মাহমুদ | রাজনীতি | রবিবার, ৬ মে ২০১৮ | ০৫:৪৯:২৪ পিএম

প্রয়োজনে জনগণের স্বার্থে আন্দোলনের ধরন পরিবর্তন হতে পারে বলে জানিয়েছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তবে সেই পরিবর্তন হবে প্রয়োজনের তাগিদে। সেই পরিবর্তন হবে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও দলের নেতাকর্মীদে সিদ্ধান্ত অনুসারে।

তিনি বলেন, আগামী 8 তারিখ জামিনের শুনানি আছে আশা করি বেগম খালেদা জিয়া মুক্তি পাবে। যদিও ইতোমধ্যে অন্যান্য মামলার আবদ্ধ রাখতে বিভিন্ন প্রচেষ্টা চলছে। আমরা আশা করব সুপ্রীমকোর্টে ইচ্ছে করলে সে ব্যাপারে নির্দেশনা দিতে পারেন।

রোববার (০৬ মে) ঢাকা রিপোর্টাস ইউনিটের সাগর রুনি মিলনায়তনে এ্যাকটিভ সিটিজেন অব বাংলাদেশ কতৃক আয়োজিত বেগম খালেদা জিয়া এবং তার বিশেষ সহকারী এ্যাড.শামসুর রহমান শিমুল বিশ্বাস সহ সকল রাজবন্দীর নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদ সভায় এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, সরকার ভালো করে জানে বেগম খালেদা জিয়া ছাড়া আমরা নির্বাচনে যাব না। তাই তাকে বেআইনিভাবে আটকে রেখেছে।

আমরা আমরা আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়াকে মুক্ত করার চেষ্টা করছি। আশাকরি আইনি পক্রিয়ার তাকে মুক্ত করতে পারবো।

অন্য তাই কি করা হবে তার দল সিদ্ধান্ত নিবে। তবে একটা কথা পরিস্কার বেগম খালেদা জিয়াকে ছাড়া বিএনপিকে ছাড়া কোন জাতীয় নির্বাচন হবে না জনগণ হতে দেবে না কারণ জনগণের অধিকার হল নির্বাচনে ভোট দেয়া।

তিনি বলেন আমরা বলেছি বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে তার বিরুদ্ধে যে অভিযোগ নিয়ে আসা হয়েছে এবং যে সাজা দেওয়া হয়েছে সেই সাজায় বহু মানুষ হাইকোর্টে যেদিন আপিল গৃহীত হয়েছে সেইদিনই মুক্তি পেয়েছে। শুধু তাকে মুক্তি দেওয়া হলো না অর্থাৎ কৌশলে খালেদা জিয়াকে আরও কারাবন্দি রাখার চেষ্টায় সরকার। এতে জনগণ অসন্তুষ্ট হয়েছে এবং আইনের সুশাসন সম্পর্কে জনগণ দুশ্চিন্তা বেড়েছে।-আমাদের সময়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন