বুধবার, ২৩ মে ২০১৮ ০১:৩৫:৩৮ এএম

লিখিত আদেশ পেলে আপিলের সিদ্ধান্ত: অ্যাটর্নি জেনারেল

আইন আদালত | রবিবার, ৬ মে ২০১৮ | ০৭:৩৪:৪২ পিএম

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশের লিখিত কপি হাতে পাওয়ার পর এ বিষয়ে আপিল করব কিনা, তার সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গাজীপুর সিটি নির্বাচন ৩ মাসের জন্য স্থগিতের প্রেক্ষাপটে রবিবার বিকালে সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মাহবুবে আলম বলেন, ‘২০১৩ সালে সাভারের ছয়টি মৌজাকে (শিমুলিয়া ইউনিয়নের দক্ষিণ বড়বাড়ী, ডোমনা, শিবরামপুর, পশ্চিম পানিশাইল, পানিশাইল ও ডোমনাগ) গাজীপুর সিটি করপোরেশনের অধীনে অন্তর্ভুক্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়। এরপর বিষয়টি নিষ্পত্তি করতে হাইকোর্টে রিট দায়ের করা হয়। কিন্তু তা নিষ্পত্তি না হওয়ায় পুনরায় রিট দায়ের করা হলে আদালত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিতের আদেশ দিয়েছেন।’

এই আদেশের বিরুদ্ধে আপিল করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আদালত আদেশ দিয়েছেন। আদেশের কপি হাতে পেলে আমরা সিদ্ধান্ত নেবো এ বিষয়ে চেম্বার আদালতে আপিল করবো কি করবো না।’

রবিবার এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে সাভারের শিমুলিয়া ইউনিয়ন পরিষদের ছয়টি মৌজাকে গাজীপুর সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত করা গেজেট এবং গাজীপুর সিটি নির্বাচন সংক্রান্ত তফসিল কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন