বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৪:০৩:৫৩ পিএম

দ্বিতীয় ম্যাচে উড়ে গেল বাংলাদেশ নারী ক্রিকেট দল

খেলাধুলা | রবিবার, ৬ মে ২০১৮ | ০৭:৩৮:২২ পিএম

সিরিজের প্রথম ম্যাচে একাই লড়াই করেছিলেন ফারজানা হক। খেলেছিলেন ক্যারিয়ার সেরা ইনিংস, দলের সংগ্রহকে নিয়েছিলেন দেড়শো ছাড়িয়ে। সিরিজের দ্বিতীয় ম্যাচে শূন্য রানে ফিরলেন ফারজানা, বাংলাদেশও পড়লো আরো বড় লজ্জ্বায়। প্রথম ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার কাছে ১০৪ রানে হারের পর, দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে হেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

পচেফস্ট্রমে টস জিতে আগে ব্যাট করতে নেমে মাত্র ৮৯ রানে অলআউট হন রোমানা-ফারজানারা। প্রথম সারির ব্যাটসম্যানদের মধ্যে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবলমাত্র উইকেটরক্ষক নিগার সুলতানা। মাত্র ৪৫ রানেই সাজঘরে ফেরেন ৮ ব্যাটসম্যান। নিগার সুলতানার ব্যাট থেকে আসে ১৭ রান।

নবম উইকেটে ৩৭ রানের জুটি গড়ে দলীয় সংগ্রহকে একশোর কাছাকাছি নিয়ে যান দুই পেসার পান্না ঘোষ এবং জাহানার আলম। পান্নার ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ অপরাজিত ২০ রান, জাহানারা খেলেন ১৮ রানের ইনিংস। তিনটি করে উইকেট নেন রেসিভ টোঝাকে এবং অ্যাবোঙ্গা খাকা।

রান তাড়া করতে নেমে মাত্র ১৭.১ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকান নারী ক্রিকেটাররা। বিনিময়ে তারা হারায় ১টি মাত্র উইকেট। সালমা খাতুনের বোলিংয়ে ৩২ রান করে সাজঘরে ফেরেন প্রথম ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান লিজল লি। লরা ওলভার্ট ৩৭ এবং তৃষা চেট্টি ১৩ রান করে অপরাজিত থাকেন।

৫ ম্যাচে সিরিজের তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৯ মে, বুধবার। ম্যাচ খেলতে পচেফস্ট্রম থেকে কিম্বার্লিতে উড়ে যাবে দুই দল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন