শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ ০৭:১১:৪৪ এএম

আরজিনা পেলো জিপিএ-৩.৮০

জেলার খবর | রংপুর | রবিবার, ৬ মে ২০১৮ | ০৭:৫৫:০৯ পিএম

দুই হাতের আঙুল থাকলেও তা কোনো কাজে আসে না। কিছুটা বাঁকা ও শক্তিহীন আঙুল। তাই বলে তো জীবন থেমে থাকতে পারে না। অদম্য ইচ্ছাশক্তির জোরে কবজির সাহায্যে লিখে রংপুরের বদরগঞ্জ উপজেলার লালবাড়ি দ্বিমুখী দাখিল মাদরাসার শিক্ষার্থী আরজিনা খাতুন এবার দাখিল পরীক্ষায় পাস করেছে।

রোববারের ঘোষিত ফলাফলে ৩ দশমিক ৮০ গ্রেডে পাস করেছে সে। আরজিনা উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের ওসমানপুর মৃধাপাড়া গ্রামের দিনমজুর আজিজুল হকের মেয়ে।


লালবাড়ি দ্বিমুখী দাখিল মাদরাসার সুপার মো. আবু মূছা বলেন, আমার মাদরাসা থেকে এবার ৮৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৮১ জন। এর মধ্যে আরজিনা ৩ দশমিক ৮০ পেয়ে পাস করেছে।

তিনি বলেন, আরজিনা লেখাপড়ায় খুবই মনোযোগী। তার বাবা-মা গরিব হওয়ায় আমরা তাকে বিভিন্নভাবে সাহায্য করে লেখাপড়ায় উৎসাহিত করেছি।

লেখাপড়া শিখে প্রতিষ্ঠিত হয়ে গরিব দুস্থ মানুষের কল্যাণে কাজ করার আগ্রহ জানিয়ে আরজিনা সবার দোয়া ও সহযোগিতা কামনা করেছে।

আরজিনার বাবা আজিজুল হক বলেন, আমার আরও তিন মেয়ে আছে। কিন্তু আরজিনা জন্মগতভাবে প্রতিবন্ধী। দুই হাতের আঙুলে কোনো শক্তি নেই। তার লেখাপড়ার প্রতি খুব ঝোঁক। কিন্তু আমি গরিব মানুষ। জানি না তাকে উচ্চশিক্ষা পর্যন্ত লেখাপড়ার খরচ বহন করতে পারব কিনা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল হক বলেন, দাখিল পরীক্ষার সময় আরজিনার খোঁজখবর নিয়েছিলাম। ওই সময় তার লেখার গতি দেখেই ভাবছিলাম সে সফলতার সঙ্গে পাস করবে। তাকে লেখাপড়ায় উপজেলা পরিষদের পক্ষে সহযোগিতা করা হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন