সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৯:৩৮:৪৫ এএম

টানা সপ্তমবার ইতালিয়ান লিগ চ্যাম্পিয়ন জুভেন্টাস!

খেলাধুলা | রবিবার, ৬ মে ২০১৮ | ১০:২৮:১৬ পিএম


জুভেন্টাসের মাঠে তাদেরকেই ০-১ গোলে হারিয়ে ইতালিয়ান লিগ অনেকটাই জমিয়ে তুলেছিল নাপোলি; কিন্তু নিজেদের ভুলেই সেই হাড্ডাহাড্ডি লড়াই থেকে এক রকম ছিটকে গেল তারা। লিগের শেষ ম্যাচ পর্যন্ত জমিয়ে রাখতে ব্যর্থ হলো হ্যামশেকের দল। ঘরের মাঠে তরিনোর সাথে ২-২ গোলে হেরে লিগ শিরোপা থেকে প্রায় ছিটকে গেল ১৯৯০ সালের পর লিগ জিততে না পারা দলটি। আর তাদের ড্রয়ের ফলেই টানা সপ্তমবারের মত লিগ জয় নিশ্চিত করে ফেলল ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস।

তবে অংকের মারপ্যাঁচে নাপোলির লিগ জয়ের সম্ভাবনা থাকলেও সেটি যে অলিক স্বপ্ন, সেটা নাপোলিও বুঝে। লিগের ৩৬ ম্যাচে জুভেন্টাসের পয়েন্ট ৯১, অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে নাপোলির সংগ্রহ ৮৫ পয়েন্ট। তাছাড়া জুভেন্টাসের গোল ব্যবধান +৬১ যেখানে নাপোলির গোল ব্যবধান মাত্র +৪৫। যদি লিগের শেষ দুই ম্যাচে জুভেন্টাসকে হারাতে হবে, পাশাপাশি ১৫ গোলের ব্যবধানে হারতে হবে তাদের। অন্যদিকে নাপোলিকেও পরের দু’ম্যাচ জিততে হবে। এমনটা ঘটার যে সম্ভাবনা নেই তা তাবৎ ফুটবল বিশ্বের সবারই জানা।

লিগের প্রথম দিকে তেমন সুবিধা করতে না পারলেও শেষ দিকে এসে দুর্দান্ত পারফর্ম করে নাপোলির কাছ থেকে লিগ এক প্রকার ছিনিয়ে নেয় তারা। দিয়েগো ম্যারাডোনার সময়ে ১৯৮৭ এবং ১৯৯০ সালে সর্বশেষ লিগ জিতেছিল ন্যাপলসরা। এরপর থেকে শুধুমাত্র হতাশাই বয়ে বেড়াতে হয়েছে তাদেরকে। অন্যদিকে ইতালিয়ান লিগকে জুভেন্টাস লিগ বললেও বোধহয় ক্ষতি নেই। কেননা শেষ সাত বছরের চ্যাম্পিয়ন তারাই! এমন একচেটিয়াভাবে দাপট দেখাতে এর আগে কম ইতালিয়ান দলই পেরেছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন