বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ ০৬:০৮:৪০ এএম

জিপিএ-৫ পেলেও জানা হলো না ইমনের

জেলার খবর | শেরপুর | সোমবার, ৭ মে ২০১৮ | ১০:৩৯:১৬ এএম

জিপিএ-৫ পেলেও জানা হলো না ইমনের! এবারের এসএসসি পরীক্ষার রেজাল্টে জিপিএ-৫ পেলেও তা জানা হলো না ইমনের। ইমন পরীক্ষা দেয়ার পরে কিডনি রোগে আক্রান্ত হয়ে গত ১০ এপ্রিল না ফেরার দেশে পাড়ি জমায়। সে শেরপুরের নকলার গৌড়দ্বার বিএল হাইস্কুলের শিক্ষার্থী ছিল।

উপজেলার গৌড়দ্বার ইউনিয়নের ছাতুগাঁও গ্রামের সাদেকুজ্জামান কালামের ছেলে ছিল ইমন।

স্থানীয়রা জানায়, রবিবার এসএসসি বা সমমানের পরীক্ষার ফলাফলপ্রাপ্ত সকল শিক্ষার্থীর মাঝে আনন্দ উল্লাসের কমতি না থাকলেও গৌড়দ্বার বিএল হাইস্কুলের ছাত্র ইমন বিজ্ঞান শাখা থেকে জিপিএ-৫ পেলেও তার বাবা-মা, শিক্ষক, সহপাঠীসহ এলাকার সবার মনে আনন্দের পরিবর্তে বইছে শোকের ছায়া।

ইমনের বাবা কান্নাজড়িত কণ্ঠে বলেন, কিডনি রোগে আক্রান্ত হয়ে আমার বুকের ধন ইমন, আমাদের কষ্টে রেখে না ফেরার দেশে চলে গেছে।

তিনি জানান, ভালোভাবে পরীক্ষা শেষ করার কিছুদিন পরে হঠাৎ তার শরীরে নানা সমস্যা দেখা দেয়। ডাক্তারের পরামর্শে কিডনি রোগের উন্নত চিকিৎসা দেয়া হলেও বাঁচানো যায়নি তাকে।

ইমনের শিক্ষক রেফাজ উদ্দিন ও জাহাঙ্গীর হোসেন বলেন, ইমন এতটাই মেধাবী ছিল যে, ছোটরা তো বটেই মাঝেমধ্যে সহপাঠীরাও তার কাছ থেকে বিভিন্ন বিষয়ে শিখে নিতে দেখেছেন তারা।

এলাকার শিক্ষানুরাগী মমিনুল ইসলাম সুমন জানান, তারা ইমনকে কোন প্রকার আড্ডা দেয়া তো দূরের কথা, স্কুলে আসা-যাওয়া ছাড়া রাস্তাঘাটে হাঁটতে পর্যন্ত কোন দিন দেখেননি। ইমনের সহপাঠীরা ফলাফল ভালো করলেও ইমন ছাড়া তাদের মনেও নেই কোন আনন্দের ছাপ।

এ সম্পর্কে গৌড়দ্বার বিএল হাইস্কুলের প্রধান শিক্ষক কামরুল আলম খান বলেন, ইমন অত্যন্ত মেধাবী, বিনয়ী ও শান্ত প্রকৃতির ছেলে ছিল। ইমনের অভাব পূরণ করা সম্ভব হবে না বলে তিনি মন্তব্য করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন