শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ ০৯:১৮:৫৫ এএম

একবার মেকআপে নায়িকাদের কত টাকা লাগে?

বিনোদন | সোমবার, ৭ মে ২০১৮ | ১০:৫৭:২২ এএম

কথায় বলে বিজ্ঞাপন মানে ‘বৈধ মিথ্যাচার’। অর্থাৎ আমরা বিজ্ঞাপনে যা দেখি বা শুনি তার সবই সত্য বলে মনে করার কোনো কারণ নেই। কথাটি রূপালি জগতের ক্ষেত্রেও প্রযোজ্য। এ এমন এক জগৎ যেখানে সবই যেন আলোর নাচন। রাত আর দিনের পার্থক্য এখানে সবচেয়ে বেশি চোখে পড়ে। এমন অনেক সময় হতে পারে যে, যে স্বপ্নের নায়িকাকে আপনি পর্দায় দেখে শিস বাজাচ্ছেন সেই নায়িকা বাস্তবে আপনার পাশ দিয়ে হেঁটে যাবে আপনি চিনতে পারবেন না।

সিনেমা সব সময়ই এক মন ভুলানো জগৎ। আর এ জগতে নায়িকার চেহারা দেখিয়ে মন ভুলিয়ে দিতে ওস্তাদ যারা তারা মেকাপ আর্টিস্ট। এদের বাজার বেশ রমরমা। বলিউডে প্রায় সব নায়িকারই ব্যক্তিগত মেকাপ আর্টিস্ট থাকে।

অনেকেরই আবার রয়েছে নিজস্ব পছন্দ-অপছন্দ। যেমন শ্রীদেবী, কাজল, ঐশ্বরিয়া রাই বচ্চন, শিল্পা শেঠির ফেভারিট মেকআপ আর্টিস্ট মিকি। বলিউড তাকে মিকি কন্ট্রাকটর নামেই চেনে। তাকে বলিউডের সেরা মেকআপ শিল্পীদের অন্যতম ধরা হয়। জেনে অবাক হবেন নায়িকাদেরও তার কাছ থেকে শিডিউল নিতে হয়। আর এক বার সাজানোর জন্য মিকি নেন প্রায় ৩০ হাজার টাকা।

শুধু নায়িকারাই যে মেকাপ আর্টিস্টদের দ্বারস্থ হন এমন নয়। নায়কেরাও কম যান না। শাহরুখ, সালমান খানের প্রিয় মেকআপ আর্টিস্ট নম্রতা। তিনি ফটোশুট মেকআপেও অন্যতম সেরা। এক বার সাজাতে নম্রতা সোনি নিয়ে থাকেন ৪০ হাজার টাকা। কন্টেম্পোরারি মেকআপে সেরার সেরা এলটন জে ফার্নান্দেজ সাম্প্রতিক কালের অন্যতম জনপ্রিয় মেকআপ আর্টিস্ট। একবার সাজাতে তিনি নেন ৩০ হাজার টাকা। পরিণীতি চোপড়া, অদিতি রাও তার হাতেই সুন্দর হয়ে ওঠেন। ভক্তরা বাস্তবে তাদের দেখলে অতটা দিওয়ানা নাও হতে পারেন।

রণদীপ হুদার ফেভারিট অম্বিকা পিল্লাই। ঐশ্বরিয়া মিকিকে না পেলে অম্বিকাকে ডাকেন। মালাইকা আরোরার আবার এক কথা- তিনি অম্বিকা ছাড়া অন্য কারো কাছে মেকাপ নেন না। এক বার সাজানোর জন্য অম্বিকা নেন ২৫ হাজার টাকা। আর বিয়ের সাজ হলে ৪০ হাজার থেকে তার দর উঠতে থাকে। ‘ভোগ’ ফ্যাশন ম্যাগাজিনের বিচারে অন্যতম সেরা মেকআপ শিল্পী ড্যানিয়েল। তিনি একবার এষা গুপ্তাকে সাজানোর জন্য ১ লাখ টাকা নিয়েছিলেন।

মল্লিকা ভাটও বলিউডের অন্যতম জনপ্রিয় মেকআপ আর্টিস্ট। মল্লিকা এক বার সাজানোর জন্য নেন ৩০ হাজার টাকা। আর বিয়ের সাজ হলে তো কথাই নেই- ১ লাখ টাকা পারিশ্রমিক নেন তিনি। জর্জিও গ্যাব্রিয়েল অবশ্য এ জগতে নতুন। তিনি দীপিকা ও আলিয়ার ফেভারিট মেকাপ আর্টিস্ট। তার পারিশ্রমিক এক বারের জন্য একদাম ৫০ হাজার টাকা। কারণ জর্জিওর হলিউডে কাজ করার অভিজ্ঞতা রয়েছে।

তবে একটা কথা মাথায় রাখতে হবে এরা প্রত্যেকেই পেশাগতভাবে দারুণ সফল এবং প্রত্যেকেরই রয়েছে এ বিষয়ে সনদপত্র। অর্থাৎ তারা রীতিমত পড়াশোনা করে শিখে এ পেশায় এসেছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন