রবিবার, ২২ জুলাই ২০১৮ ০৮:৩১:২১ এএম

এইচএসসির ব্যবহারিক পরীক্ষার সূচি পরিবর্তন

শিক্ষাঙ্গন | সোমবার, ৭ মে ২০১৮ | ০৯:৫২:২২ পিএম

চলমান এইচএসসি ও ডিআইবিএসের ব্যবহারিক পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয়েছে। সোমবার আন্তঃশিক্ষা বোর্ডে সমন্বয় কমিটি ব্যবহারিক পরীক্ষার সময়সূচি পরিবর্তনের নির্দেশনা জারি করা হয়।

ঢাকা শিক্ষা বোর্ড ও আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক উপ-কমিটির আহ্বায়ক তপন কুমার সরকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এইচএসসি ও কারিগরি বোর্ডের ডিআইবিএসের ব্যবহারিক পরীক্ষার সময় পরিবর্তন করা হয়েছে। পূর্ব ঘোষিত ১৪ ও ২১ মে’র পরিবর্তে আগামী ১৫ ও ২৪ মে আয়োজন করতে নির্দেশনা দেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক জাগো নিউজকে বলেন, ভূগোল ২য় পত্র পরীক্ষা পিছিয়ে যাওয়ায় ব্যবহারিক পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয়েছে। ব্যবহারিক পরীক্ষার পরীক্ষা আগামী ১৫ এবং ২৪ মে অনুষ্ঠিত হবে। তবে এতে ফল প্রকাশে কোনো বিলম্ব হবে না।

উল্লেখ্য, ২২ এপ্রিল নেত্রকোণার দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজে ভূগোল প্রথম পত্রের প্রশ্নের পরিবর্তে ভুলবশত দ্বিতীয় পত্রের প্রশ্ন বিতরণ করা হয়। স্থানীয় জেলা প্রশাসন বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়ে অবহিত করলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহবার হোসাইন পরীক্ষা স্থগিত করেন। ওই পরীক্ষা আগামী ১৪ মে অনুষ্ঠিত হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন