বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ০২:১৫:১০ এএম

সোনালী ব্যাংকের টাকা আত্মসাত: খেলাঘরের সাধারণ সম্পাদক গ্রেফতার

আইন আদালত | সোমবার, ৭ মে ২০১৮ | ১১:২৮:১৫ পিএম

সোনালী ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলার সাংস্কৃতিক সংগঠন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জহিরুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত জহিরুল ইসলাম নারায়ণগঞ্জ শহরের ২০/১ বিবি রোড নিতাইগঞ্জ এলাকার মৃত. শাহ মিয়ার ছেলে।

সোমবার বিকালে নারায়ণগঞ্জ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্তের আদালতে হাজির করা হয়। এর আগে রোববার মধ্যরাতে শহরের নিজ বাসার সামনে থেকে জহিরুল ইসলামকে গ্রেফতার করা হয়। এ সময় শুনানি শেষে আদালত তাকে জেলহাজতে প্রেরণ করেন। কোর্ট পুলিশের এসআই কামাল হোসেন গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি কামরুল ইসলাম জানান, দুদকের একটি মামলায় তার বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা ছিল।

তিনি জানান, রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালে সদর থানায় সোনালী ব্যাংকের কর্পোরেট শাখার তৎকালীন এজিএম মামলা দায়ের করেন। একই ঘটনায় দুদক পৃথক মামলা দায়ের করেন।

সোনালী ব্যাংকের পক্ষে নিযুক্ত আইনজীবী মো. মাসুদ উর রউফ জানান, বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে আঁতাত করে প্রায় ৫৯৮ কোটি টাকা লোপাটসহ দুর্নীতির অভিযোগ এনে সোনালী ব্যাকের তিন কর্মকর্তার বিরুদ্ধে ২০১০ সালের ১১ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ আদালতে মামলা করা হয়।

মামলাটি করেন সোনালী ব্যাংকের কর্পোরেট শাখার তৎকালীন এজিএম সফিজ উদ্দিন আহমেদ। পরে আদালতের নির্দেশে দুদকের উপপরিচালক মো. বেনজীর আহমেদ মামলার তদন্ত শেষে ২০১৭ সালের ১৮ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করেন।

ওই তদন্তে বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে মেসার্স লিজেন্ড অ্যাটায়ার্স লিমিটেডের বিরুদ্ধে ৪৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া যায়। আর মো. জহিরুল ইসলাম মেসার্স লিজেন্ড ফাইভ অ্যাটায়ার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন