শনিবার, ২১ জুলাই ২০১৮ ০১:২৯:০৪ পিএম

মনের জ্বালায় আজ নির্বাচন করতে এসেছি

জেলার খবর | নারায়ণগঞ্জ | মঙ্গলবার, ৮ মে ২০১৮ | ১২:০৮:০৯ এএম

দেশের বিচার বিভাগকে খাদের কিনারা থেকে তুলে আনতে বিএনপির নীল প্যানেলকে ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন সাবেক এমপি ও বার কাউন্সিল নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের সাধারণ আসনের প্রার্থী অ্যাডভোকেট সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া।

তিনি বলেছেন, এমন এক সময়ে আমরা বার কাউন্সিল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি, যখন পুরো দেশ ক্রান্তিলগ্নে রয়েছে। গুম খুন হত্যা ধর্ষণে যখন মানুষ দিশেহারা, মানুষ যখন বিচারের আশায় আদালতে আইনজীবীদের সহায়তা চায়, তখন সেই আইনজীবীর বিরুদ্ধে মামলা করা হচ্ছে। আমি পাপিয়া ৭৫টি মামলার আসামি। ৪ মাস জেলে বন্দি থাকতে হয়েছে। মনের জ্বালায় আজ নির্বাচন করতে এসেছি।

সোমবার বিকেলে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির ভবনের নিচতলায় বিএনপির সমর্থিত জাতীয়তাবাদী ঐক্য পরিষদের প্যানেল পরিচিত সভায় তিনি এসব কথা বলেন।

পাপিয়া বলেন, সারা বাংলাদেশে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে অনেক আইনজীবী জেলে দিন কাটাচ্ছেন। আমরা কথা দিচ্ছি, নীল প্যানেল যদি নির্বাচিত হয় এবং বিএনপি যদি ক্ষমতা পায় তবুও কোনো আওয়ামী প্যানেল সমর্থকরা রাজনৈতিক মামলার আসামি হবে না। আইনজীবীদের দলাদলি না করে নিজেদের স্বার্থে এক থাকতে হবে। আইনজীবীরা এক ও নিরপেক্ষ না হলে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হবে না।

প্রধান বিচারপতিকে অপসারণ প্রসঙ্গে পাপিয়া বলেন, প্রধান বিচারপতিকে যেভাবে তার আসন থেকে টেনেহিঁচড়ে, মিথ্যা অসুস্থতার কথা বলে, জাল স্বাক্ষর দিয়ে জোরপূর্বক অপসারণ করে, তাকে দেশান্তরী করা হয়েছে। উনার সঙ্গে যে ধরনের আচরণ করা হয়েছে সেটি আইন ব্যবস্থার পাশাপাশি সংখ্যালঘু সম্প্রদায়কেও অসম্মান করা হয়েছে। এর প্রতিবাদের জন্য নীল প্যানেলকে বিজয়ী করার বিকল্প নেই।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি আইনজীবী ফোরামের নেতা অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্যানেল পরিচিত সভায় আরও বক্তব্য রাখেন- সাধারণ আসনের প্রার্থী অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট ফজলুর রহমান, অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, অ্যাডভোকেট আবু আব্বাস চৌধুরী, অ্যাডভোকেট বোরহান উদ্দীন ও অ্যাডভোকেট হেলাল উদ্দীন মোল্লা প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন