রবিবার, ২০ মে ২০১৮ ০৭:৫৫:৪১ পিএম

সাকিব-উইলিয়ামসনের ব্যাটে হায়দরাবাদের ১৪৬

খেলাধুলা | মঙ্গলবার, ৮ মে ২০১৮ | ১২:৪০:২৬ এএম

আবারও সানরাইজার্স হায়দরাবাদের ত্রাতা সাকিব আল হাসান আর কেন উইলিয়ামসন। ঘরের মাঠে ৪৮ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে টেনে তোলার দায়িত্বটা বেশ ভালোভাবেই পালন করেছেন এই যুগল। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ের পরও অবশ্য রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ১৪৬ রানে অলআউট হয়েছে হায়দরাবাদ।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা একদমই ভালো ছিল না সানরাইজার্স হায়দরাবাদের। শেখর ধাওয়ানের সঙ্গে ১৫ বলে ১৫ রানের স্লথ উদ্বোধনী জুটি গড়ে অ্যালেক্স হেলস আউট হয়ে যান মাত্র ৫ রানে। ধাওয়ানও টি-টোয়েন্টির ব্যাটিংটা করতে পারেননি। ১৯ বলে মোটে ১৩ রান করে মোহাম্মদ সিরাজের শিকার হন এই ওপেনার।

এমন বিপদের সময় ৭ বল খেলে মাত্র ৫ রান করেন মনিশ পান্ডেও। উইলিয়ামসন একপ্রান্তে দাঁড়িয়ে কেবল সতীর্থদের এই আসা-যাওয়া দেখছিলেন। এমন মুহূর্তে ব্যাটিংয়ে আসেন সাকিব। অধিনায়ককে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে দারুণ এক জুটি গড়ে তোলেন বাংলাদেশি অলরাউন্ডার। তাদের ৬৪ রানের জুটিটি ভাঙে উইলিয়ামসন সাজঘরে ফিরলে।

৩৯ বলে ৫ বাউন্ডারি আর ২ ছক্কায় ৫৬ রান করে উইলিয়ামসন উমেশ যাদবের শিকার হন। এরপর পুরো দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন সাকিব। ইনিংসের ১৮তম ওভারে এসে টিম সাউদিকে সুইপ করতে গিয়ে উমেশের হাতে ধরা পড়েন বিশ্বসেরা অলরাউন্ডার। ৩২ বলে ৫ বাউন্ডারিতে ৩৫ রান করেন তিনি।

পরের ব্যাটসম্যানরা কেউ বলার মতো কিছু করতে পারেননি। ইউসুফ পাঠান ৭ বলে ১২ করে আউট হন। ঋদ্ধিমান সাহা করেন ৫ বলে ৮ রান। ব্যাঙ্গালুরুর পক্ষে ২৫ রানে ৩টি উইকেট নিয়েছেন পেসার মোহাম্মদ সিরাজ। ২টি উইকেট টিম সাউদির।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন