শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ ০৯:১৮:৫৩ এএম

দুখু মিয়া খুন: ২৪ আসামির আত্মসমর্পণ, ২১ জনের জামিন

আইন আদালত | মঙ্গলবার, ৮ মে ২০১৮ | ১২:৪৮:১২ এএম

গত ২২ এপ্রিল দিনদুপুরে খুন হন রাজধানীর বাড্ডার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের ছোট ভাই কামরুজ্জামান ওরফে দুখু মিয়া (৩২)।

চাঞ্চল্যকর এই খুনের মামলায় ১৪ দিনেও এজাহারভুক্ত ২৭ আসামির কাউকে পুলিশ গ্রেপ্তার করতে না পারলেও এঁদের মধ্যে ২৪ জন আজ সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে (সিএমএম) আত্মসমর্পণ করেন। এর মধ্যে এজাহারে নাম থাকা ২১ জনকে জামিন দেওয়া হয়েছে আর কারাগারে পাঠানো হয়েছে তিন আসামিকে। ঢাকার মহানগর হাকিম দেলোয়ার হোসেন এ আদেশ দেন।

হাকিম আদালত থেকে এজাহারে নাম থাকা এত আসামির জামিনে বিস্মিত মামলার বাদী নিহত ব্যক্তির ভাই জাহাঙ্গীর আলম। তিনি প্রথম আলোকে বলেন,‘যাঁদের বিরুদ্ধে খুনের সুনির্দিষ্ট অভিযোগ আছে, তাঁদের জামিন হয়ে গেল; অথচ পুলিশ কাউকেই গ্রেপ্তার করতে পারল না।’

অবশ্য বাড্ডা থানার ওসি কাজী ওয়াজেদ আলী দাবি করছেন, মামলা হওয়ার পর থেকে আসামি ধরার জন্য তাঁরা জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। থানা-পুলিশের পাশাপাশি ডিবি, র্যাবও এজাহারভুক্ত আসামিদের গ্রেপ্তারে অভিযান চালিয়েছে। আদালত সূত্র জানায়, এজাহারের বাইরে থাকা দুজনকে পুলিশ গ্রেপ্তার করে। তাঁরা এখন কারাগারে আছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন