বুধবার, ২৩ মে ২০১৮ ০১:০৯:১২ এএম

রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা: প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার অভিনন্দন

জাতীয় | মঙ্গলবার, ৮ মে ২০১৮ | ০৮:১৭:০৪ এএম

গেøাবাল উইমেনস লিডারশিপ’ অ্যাওয়ার্ড পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা। এদিকে প্রতি বছরের মতো এবারও পবিত্র রমজান মাসে সরকারি অফিসের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। বরাবরের মতো এবারও সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অফিসের সময় নির্ধারণ করেছে সরকার।

গতকাল সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠকের শুরুতে এই অভিনন্দন জানানো হয়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, গত ২৭ এপ্রিল গেøাবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ পান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নারী নেতৃত্বে সফলতার স্বীকৃতি হিসেবে তিনি এই সম্মানজনক অ্যাওয়ার্ড পান। বাংলাদেশসহ এশীয় প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে নারী শিক্ষা ও ব্যবসায়িক উদ্যোগের বিষয়ে শেখ হাসিনার নেতৃত্বের জন্য যুক্তরাষ্ট্রভিত্তিক গেøাবাল সামিট অব উইমেন এই পুরস্কার দেয়।

এদিকে প্রতি বছরের মতো এবারও পবিত্র রমজান মাসে সরকারি অফিসের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। বরাবরের মতো এবারও সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অফিসের সময় নির্ধারণ করা হয়েছে। মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অফিসসূচি নির্ধারণ করা হয়। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, এবার রোজায় সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অফিসের সময় নির্ধারণ করা হয়েছে। বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত থাকবে জোহরের নামাজের বিরতি।

হিজরি ১৪৩৯ সনের পবিত্র রমজান মাসে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্ত¡শাসিত এবং আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এ সময় অনুযায়ী পরিচালিত হবে। তবে ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠান, ডাক, রেলওয়ে, হাসপাতাল ও রাষ্ট্রায়ত্ত শিল্পপ্রতিষ্ঠান, কলকারখানা এবং অন্যান্য সেবাদানকারী প্রতিষ্ঠান এ সময়সূচির আওতার বাইরে থাকবে।

এসব প্রতিষ্ঠান তাদের নিজস্ব নীতিমালা অনুযায়ী জনস্বার্থের বিবেচনায় সময়সূচি নির্ধারণ ও অনুসরণ করবে। সুপ্রিমকোর্ট ও এর আওতাধীন সব কোর্টের সময়সূচি সুপ্রিমকোর্ট নির্ধারণ করবেন। চাঁদ দেখাসাপেক্ষে আগামী ১৭ বা ১৮ মে থেকে মুসলমানদের সিয়াম সাধনার মাস পবিত্র রমজান শুরু হবে। বর্তমানে সরকারি অফিস সময় সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন