মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ ০৯:১৭:৪২ এএম

‘অ্যাভিয়েশন খাতে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সমাধান’

জাতীয় | মঙ্গলবার, ৮ মে ২০১৮ | ০৭:০৫:০৯ পিএম

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সঙ্গে আলোচনা করে দেশের অ্যাভিয়েশন ও পর্যটন খাতের চলমান সমস্যা সমাধানের কথা জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে মঙ্গলবার এটিজেএফবি (অ্যাভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম) আয়োজিত প্রাক-বাজেট আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিমানমন্ত্রী বলেন, জেট ফুয়েলের মূল্য বেশি থাকায় দেশীয় এয়ারলাইন্সগুলোকে বিদেশি এয়ারলাইন্সগুলোর সাথে তীব্র প্রতিযোগিতায় পড়তে হচ্ছে। অন্যদিকে আন্তর্জাতিক বিমান সংস্থাগুলোর চেয়ে বেশি মূল্যে জেট ফুয়েল কেনার দরুণ দেশীয় এয়ারলাইন্সগুলোকে অসম প্রতিযোগিতার সম্মুখিন হতে হয়। এ বিষয়ে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা করে অ্যাভিয়েশন ও ট্যুরিজম ইন্ডাস্ট্রি খাতে বিরাজিত সমস্যাসমূহ সমাধান করা হবে।

পর্যটন খাতে বরাদ্দ বৃদ্ধি, এ সেক্টরে প্রণোদনা প্রদান, টিকেটের কমিশনের ওপর ভ্যাট প্রত্যাহার, প্রতি বছর পর্যটন পদক প্রদানসহ অ্যাভিয়েশন ও পর্যটন খাতের উন্নয়নে যথাযথ পদক্ষেপের প্রতিশ্রুতি দেন একেএম শাহজাহান কামাল।

সংগঠনের সভাপতি নাদিরা কিরনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এম. ফারুক খান।

আলোচনায় অংশ নেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ভারপ্রাপ্ত সিইও নিখিল রঞ্জন রায়, টোয়াবের ভাইস প্রেসিডেন্ট ফরিদুল হক, ইউএস বাংলার সিইও ইমরান আসিফ, নভো এয়ারের এমডি মফিজুর রহমান, ম্যাঙ্গো টুরের এমডি মাসুদ হোসেন, বাংলাদেশ বিমানের জিএম শাকিল মেরাজ, ট্রিয়াবের সভাপতি খবির উদ্দিন আহমেদ, বিটিবির গভর্নিং বোর্ড সদস্য জামিউল আহমেদ, আটাবের নূরুল আলম শাহিন প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন