বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ ০৮:৫১:৪২ পিএম

বার্সা থেকে মেসিকে কখনও কেউ কিনতে চায়নি!

খেলাধুলা | বুধবার, ৯ মে ২০১৮ | ০২:৪৫:৩৬ পিএম

সুপারস্টারদের দলবদল নিয়ে অনেক গুঞ্জন অনেক গুজব ছড়ায়। সবসময়ই এটা হয়ে আসছে। এর বেশিরভাগই সত্য হয় না। আবার কিছু কিছু মিলেও যায়। যেমন নেইমারের পিএসজিতে যাওয়া মিলে গেছে।

আবার ব্রাজিল সুপারস্টারের রিয়াল মাদ্রিদে যাওয়া এখনও মিলছে না। একইসঙ্গে লিওনেল মেসির বার্সেলোনা ছেড়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যাওয়ার গুঞ্জনও এখনও প্রমাণিত হয়নি।

বার্সেলোনা সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ বলেছেন, আর্জেন্টাইন ফরোয়ার্ডকে কেনার প্রস্তাব কখনও কেউ দেয়নি। বার্সা থেকে মেসিকে কখনও কেউ কিনতে চায়নি!

এক রেডিও সাক্ষাৎকারে বার্সেলোনা সভাপতি বার্তোমেউ বলেছেন, ৩০ বছর বয়সী আর্জেন্টাইন তারকার জন্য কখনও কোন প্রস্তাবই পায়নি তারা। তার ভাষায়, 'মেসিকে কিনতে হলে কত টাকা গুণতে হবে তা জানার জন্য কেউ কখনও আমাদের ডাকেনি।'

২০০০ সালে মাত্র ১৩ বছর বয়সে আর্জেন্টিনার ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজ থেকে বার্সেলোনায় নাম লেখান মেসি। ক্লাবটির যুব দলের হয়ে বিভিন্ন ধাপে নৈপুণ্য দেখানোয় মাত্র ১৬ বছর বয়সে পোর্তোর বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে মূল দলে অভিষেক হয় তার।

বার্সেলোনা যেমন মেসির ঘর বাড়ি হয়ে গেছে, তেমনই তার বার্সেলোনা ছাড়ার গুঞ্জন ছড়িয়েছে বেশ কয়েকবার। সম্ভাব্য গন্তব্য হিসেবে কখনও ম্যানচেস্টার সিটি আবার কখনও এসেছে চেলসির নাম।

এসব গুঞ্জনকে মোটেও পাত্তা দিতে চান না বার্তামেউ। বরং দলের সেরা ফুটবলারটিকে নিয়ে তার ইচ্ছার কথা জানিয়েছেন সংবাদমাধ্যমে, 'মেসির এখনও সময় আছে অবসরের আগে একটি, দুটি বা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ের।

আমরা সবসময় বলেছি চ্যাম্পিয়ন্স লিগে ধারাবাহিকতাই সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়। রিয়াল মাদ্রিদ সাম্প্রতিক সময়ে চ্যাম্পিয়ন্স লিগে ভালো করছে। ফাইনালে পৌছাতে আমাদেরও তা নিয়ে কাজ করা প্রয়োজন।'

গত রবিবার উত্তেজনাকর এল ক্ল্যাসিকোর দ্বিতীয়ার্ধে গোল করেন মেসি। গড়েন কাম্প ন্যুতে এল ক্লাসিকোয় সর্বোচ্চ গোলের রেকর্ড। রিয়াল মাদ্রিদের সঙ্গে ড্রয়ের পর অবশিষ্ট ৩ ম্যাচে না হারলে লা লিগার ইতিহাসে তৃতীয় দল হিসেবে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করবে বার্সেলোনা।

তবে ৩৮ ম্যাচের লা লিগায় তারাই হবে এমন কীর্তি গড়া প্রথম দল। চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়ার পর দেপোর্তিভো লা করুনাকে হারিয়ে চার ম্যাচ হাতে রেখে চলতি মৌসুমের লা লিগা শিরোপা নিশ্চিত করে কাতালান জায়ান্টরা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন