শুক্রবার, ২৫ মে ২০১৮ ১০:৪৯:০৩ এএম

২০২০ বিশ্বকাপেও খেলতে চান মালিক

খেলাধুলা | বুধবার, ৯ মে ২০১৮ | ০৬:৩১:২০ পিএম


বয়সটা ৩৬ পেরিয়েছে। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপই হয়তো শেষ শোয়েব মালিকের। তবে পাকিস্তানী অলরাউন্ডার খেলতে চান এরপরের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপও। দুইটি বিশ্বকাপ খেলে বিদায় নিতে পারলে আর আক্ষেপ থাকবে না তার।

টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও ভালো ছন্দে আছেন শোয়েব মালিক। এই ফরমেটে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে শহীদ আফ্রিদিকে ছাড়িয়ে যেতে আর মাত্র ৩টি ম্যাচ দূরে রয়েছেন তিনি। পাকিস্তানী এই অলরাউন্ডার মনে করছেন, শুধু এই তিনটি ম্যাচ খেলা নয়, ২০২০ বিশ্বকাপটাও খেলতে পারবেন।

ইংল্যান্ডে ২০১৯ সালে শেষ ওয়ানডে বিশ্বকাপ খেলবেন, সেই ইঙ্গিত দিয়ে রেখেছেন মালিক। তবে এরপরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার ইচ্ছে নেই। পাকিস্তানী অলরাউন্ডার বলেছেন, ‘২০১৯ বিশ্বকাপই আমার শেষ। তবে আমি ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপটাও খেলতে চাই, টি-টোয়েন্টি ক্রিকেটে এটাই আমার লক্ষ্য। এই দুটো বড় লক্ষ্যের দিকে তাকিয়ে আছি আমি। দেখা যাক কি হয়। যদি আমি নিয়মিত পারফর্ম করার মধ্যে থাকি, তবে এই দুই বিশ্বকাপেই খেলতে চাই।’

টি-টোয়েন্টি ফরমেটের পিএসএলে মুলতান সুলতানসের অধিনায়ক হিসেবে খেলেছেন মালিক। আট ইনিংসে করেছেন ২২৪ রান, বল হাতেও নিয়েছেন ৩টি উইকেট। এবার ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগেও গায়ানা এমাজন ওয়ারিয়র্সের হয়ে খেলবেন পাকিস্তানী অলরাউন্ডার। টুর্নামেন্টটি শুরু হবে আগস্টে, চলবে সেপ্টেম্বর পর্যন্ত।

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে এর আগে পাঁচ বছর মালিক খেলেছেন বার্বাডোস ট্রাইডেন্টসের হয়ে। ২০১৪ সালে দলকে শিরোপা জেতাতেও বড় ভূমিকা রাখেন এই অলরাউন্ডার, ফাইনালে করেন ম্যাচ উইনিং হাফসেঞ্চুরি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন