শনিবার, ২১ জুলাই ২০১৮ ০১:৫২:৫৩ পিএম

ফের বাড়ছে পানির দাম

জাতীয় | বুধবার, ৯ মে ২০১৮ | ০৬:৪৮:১৩ পিএম

আগামী জুলাই মাস থেকে পানির দাম বাড়াচ্ছে ঢাকা ওয়াসা। ওয়াসার পানির উৎপাদন খরচ ও পরিচালনা ব্যয় বৃদ্ধি পাওয়াসহ অন্যান্য কারণে আগামী ১ লা জুলাই থেকে আবাসিক ও বাণিজ্যিক সংযোগ প্রতি ১ হাজার লিটার পানির মূল্য ৫ শতাংশ সমন্বয় করে যথাক্রমে ১০ দশমিক ৫০ টাকার স্থলে ১১ দশমিক ০২ টাকায় এবং ৩৩ দশমিক ৬০ টাকার স্থলে ৩৫ দশমিক ২৮ টাকায় নির্ধারণ করা হচ্ছে বলে জানা গেছে।

এ সিদ্ধান্ত মিটারবিহীন হোল্ডিং, গভীর নলকূপ, নির্মাণাধীন ভবন এবং ন্যূনতম বিলসহ সকল প্রকার (পানি ও পয়ঃ) অভিকরের ক্ষেত্রে কার্যকর হবে। বিষয়টি নিশ্চিত করে ঢাকা ওয়াসার জনসংযোগ কর্মকর্তা আব্দুল কাদের বলেন, এ বিষয়ে বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে।

ঢাকা ওয়াসা সূত্রে জানা গেছে, জুলাই থেকে পানির দাম বাড়ানোর বিষয়ে বোর্ড সভায় এ সিদ্ধান্ত হয়েছে। ওয়াসা আইন ১৯৯৬-এর ২২ ধারা অনুযায়ী ওয়াসা বোর্ড প্রতিবছর ৫ শতাংশ হারে পানির দাম বাড়াতে পারে। পানির উৎপাদন খরচ ও পরিচালনা ব্যয় বেড়েছে। এ কারণে দাম বাড়চ্ছে।

এছাড়া প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ঢাকা ওয়াসার গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করে জানানো যাচ্ছে, পানির উৎপাদন খরচ ও পরিচালনা ব্যয় বৃদ্ধি পাওয়া এবং চলতি বছরের মুদ্রাস্ফীতির সঙ্গে আংশিক সামঞ্জস্য বিধানের লক্ষ্যে আগামী ১ লা জুলাই থেকে আবাসিক ও বাণিজ্যিক সংযোগ প্রতি ১ হাজার লিটার পানির মূল্য ৫ শতাংশ সমন্বয় করে যথাক্রমে ১০.৫০ টাকার স্থলে ১১.০২ টাকায় এবং ৩৩.৬০ টাকার স্থলে ৩৫.২৮ টাকায় নির্ধারণ করা হলো।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন