মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ ০১:৪৮:০২ পিএম

সাজে স্নিগ্ধতায় বর্ষা

লাইফস্টাইল | বুধবার, ৯ মে ২০১৮ | ১০:৫৭:১৪ পিএম


চলছে পুরোদমে বর্ষা। হুটহাট বৃষ্টি এখন নিত্যদিনের সঙ্গী। হয় রাতভর বৃষ্টি আর নয়তো দিনভর। আবার ঘর থেকে রোদ দেখে বের হবেন, হুট করে মাঝপথে বৃষ্টির সঙ্গে দেখা হয়ে যাবে আপনার।
তাই এ সময় বৃষ্টির কথা মাথায় রেখে বের হওয়াই ভালো। সঙ্গে সবসময় ছাতা রাখুন। আর এই বর্ষায় সুতির কাপড় এড়িয়ে জর্জেট, সিল্ক ধরনের সিনথেটিক কাপড় পরতে পারেন। এতে জামা ভিজে গেলে শুকানোর ঝামেলা কম থাকে।
এ সময় প্রিন্টের কাপড় পরা ভালো। কারণ হঠাৎ বৃষ্টিতে যদি কিছুটা ভিজেও যায়, প্রিন্টের কাপড়ে তা অত বোঝা যায় না। জিন্সের পরিবর্তে জেগিংস পরা সুবিধাজনক।
এবার আসা যাক বর্ষার সাজ নিয়ে। দিনের বেলায় ফাউন্ডেশন না লাগিয়ে হালকা কোনো ফেইস পাউডার লাগানো যেতে পারে। এতে ত্বক অনেক বেশি মসৃণ ও সুন্দর দেখাবে। আর যদি ফাউন্ডেশন লাগাতেই হয়, তবে ওয়াটারবেজড ফাউন্ডেশন ব্যবহার করা উচিত।
ফাউন্ডেশনের সঙ্গে দুই-এক ফোঁটা পানি মিশিয়ে নিন, এতে ফাউন্ডেশন ত্বকের সঙ্গে ব্লেন্ড হবে ভালোভাবে। ভেজা স্পঞ্জ ব্যবহার করুন ফাউন্ডেশন লাগানোর জন্য। এর ওপর হালকা করে লুজ পাউডার লাগান। এতে মেকআপ থাকবে বেশিক্ষণ। আর যাদের তৈলাক্ত ত্বক তারা ভারী ফাউন্ডেশনের পরিবর্তে কমপ্যাক্ট পাউডার ব্যবহার করুন। যদি ফাউন্ডেশন লাগাতেই চান তাহলে অ্যাসট্রিনজেন্ট লোশান লাগাতে ভুলবেন না। এটি খুব উপকারী। ব্লাশন বেছে নিতে পারেন পিচ, ক্রিম রঙের।
মেকআপের ক্ষেত্রে ন্যাচারাল ও স্মাজড লুক বর্ষাকালের জন্য উপযুক্ত। আইশ্যাডো কাছাকাছি দুটি শেডের বেছে নিন। ভালো মানাবে। বিকাল বা রাতের সাজে একটু গাঢ় রঙের আইশ্যাডো লাগাতে পারেন। চোখের পাতার ওপরের অংশে হালকা আর মাঝে ডিপ আইশ্যাডো ট্রাই করুন।
আইলাইনার ও মাশকারার ক্ষেত্রে ওয়াটারপ্রুফ বেছে নিন। চোখ হাইলাইট করতে আই পেনসিল ও মাশকারা ব্যবহার করুন। আবার পোশাকের সঙ্গে মেকআপে মিল রেখে হালকা বাদামি রঙের আইশ্যাডো লাগিয়ে নিলে অনেক বেশি ন্যাচারাল বা স্বাভাবিক দেখায়।
রাতের সাজে চোখ গাঢ় না হলে যেন ঠিক জমে না। সে ক্ষেত্রে মেরুন, কফি, সবুজ, নীলচে রঙের শ্যাডগুলো ব্যবহার করা যেতে পারে। আর স্মোকি লুক আনতে গেলে ব্যবহার করুন কালো, সোনালি, কফি ইত্যাদি রং।
চুল খোলা না রেখে হাত-খোঁপা করে নিতে পারেন। আবার পার্টিতে গেলে ম্যাসি খোঁপা, কিংবা টাইট করে খোঁপা করলেও বেশ দেখাবে। তবে যারা চুল খুলে স্বাচ্ছন্দ্য বোধ করেন, তারা ছোট পাঞ্চ ক্লিপ দিয়ে হাল চুল বেঁধে রাখতে পারেন। এতেও সুন্দর দেখাবে আবার পুরো চুল খোলাও থাকবে না।
বর্ষা মানেই স্নিগ্ধতা। তাই বর্ষার সাজেও চাই একটা স্নিগ্ধ ছোঁয়া। এই বর্ষায় নিজেকে সাজিয়ে নিন স্নিগ্ধভাবে আর হয়ে উঠুন অপরূপা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন