শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ ০৭:৪৫:৪৩ এএম

পাকিস্তানি ক্রিকেটারদের ছাড়াই হতে পারে এবারের বিপিএল

খেলাধুলা | বৃহস্পতিবার, ১০ মে ২০১৮ | ১১:৩২:২২ পিএম

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লীগের ৬ষ্ঠ আসর শুরু হবে চলতি বছরের অক্টোবরে। আগামী ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর প্রস্তাব করলেও অক্টোবরের শুরু থেকেই খেলা আয়োজন করতে চায় বিসিবি। বিপিএলের গত পাঁচ আসরের মধ্যে একটি আসর পাকিস্তান ক্রিকেটারকে ছাড়াই আয়োজিত হয়েছে। মূলত দুই দেশের বোর্ডের সম্পর্ক কিছুটা শীতল হয়ে পড়ায় পাকিস্তানি ক্রিকেটারদের ছাড়াই অনুষ্ঠিত হয় বিপিএল।

তাছাড়া অন্য আসর গুলোতে বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ছিল পাকিস্তানি ক্রিকেটার। তবে এবারের আসরে আসতে পারে পরিবর্তন। গত আসরে প্রতি দলে পাঁচ জন্য বিদেশি ক্রিকেটার খেলে ছিল। তবে আসন্ন ৬ষ্ঠ আসরে প্রতি দলে খেলবে চার জন বিদেশি। এক্ষেত্রে পাকিস্তানি ক্রিকেটারদের সংখ্যা কমে যাবে অথবা এবার একেবারে কোনো পাকিস্তানি নাও থাকতে পারে।

কারণ পাকিস্তানি ক্রিকেটারদের বিদেশি লিগ খেলা নিয়ে নতুন নীতিমালা প্রস্তুত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আর তাতে একজন চুক্তিবদ্ধ ক্রিকেটার বছরে মাত্র দুটি টি-টোয়েন্টি লিগ খেলতে পারবে। পাকিস্তান সুপার লিগ খেলার বাইরে বিপিএল, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, বিগব্যাশ ও ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি লিগে দেখা যায় পাকিস্তানি ক্রিকেটারদের। আর পিসিবির এই নীতিতে এবার বিপিএল থেকে ছিটকে পড়তে পারেন পাকিস্তানের প্রথম সারির ক্রিকেটাররা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন