শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ ০৯:০৫:৩৪ পিএম

‘পৃথিবীর সবচেয়ে কঠিন কাজ রিয়ালের বিপক্ষে পেনাল্টি পাওয়া’

খেলাধুলা | শনিবার, ১২ মে ২০১৮ | ১০:২৭:০৬ পিএম


স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের টাকার গরম ইউরোপিয়ান ফুটবলে নিত্য নৈমিত্তিক একটি ব্যাপার। প্রায়শই গুঞ্জন বের হয় পেরেজের টাকার ক্ষমতাবলে ফুটবল মাঠে অনেক বাড়তি সুবিধা পেয়ে থাকে রিয়াল। এবার রিয়ালের এই ক্ষমতা দেখানোর আলোচনায় যোগ দিলেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা ফুটবলার এরিক ক্যান্টোনা।

ক্যান্টোনার মতে, ফুটবল মাঠে রেফারিদের কাছ থেকে বাড়তি সুবিধা পেয়ে থাকে রিয়াল। যার প্রমাণস্বরূপ তিনি তুলে ধরেন উয়েফা চ্যাম্পিয়ন লিগের(ইউসিএল) সেমিফাইনালে ডি-বক্সের ভেতরে মার্সেলো হ্যান্ডবল করলেও, রেফারির পেনাল্টির বাঁশি না বাজানোর ঘটনাটি।

ইউরো স্পোর্টের প্রচারণামূলক কাজ করার সময় একটি ভিডিও চিত্রে ক্যান্টোনা বলেন, ‘টুথপেস্টের টিউব থেকে পেস্ট বের করে তা আবার টিউবে ভরা দুনিয়ার অন্যতম কঠিন কাজ। তবে তার চেয়েও কঠিন কাজ হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে পেনাল্টি পাওয়া।’

স্পেনের ঘরোয়া ফুটবল স্প্যানিশ লা লিগা কিংবা কোপা দেল রে’র শিরোপা সম্ভাবনা অনেক আগেই শেষ হয়েছে রিয়ালের। তবু টিকে আছে ইউরোপ সেরা ক্লাবটির ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের শিরোপা চ্যাম্পিয়ন্স লিগ জেতার স্বপ্ন। আগামী ২৬মে রাতে ইউক্রেনের কিয়েভে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচে মাঠে নামবে তারা। ফাইনালে তাদের প্রতিপক্ষ ইংলিশ ক্লাব লিভারপুল।

এই ম্যাচের আগে ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি রেফারির ব্যাপারে এমন মন্তব্য নিশ্চিতভাবেই সন্দেহ ঢুকিয়ে দেবে লিভারপুল ক্লাব কর্তৃপক্ষের মাথায়। তবু দিনশেষে মাঠের খেলায়ই মনোনিবেশ করে মনোমুগ্ধকর একটি ফাইনাল ম্যাচ উপহার দেয়ার লক্ষ্য নিয়েই খেলতে নামবে দুই দল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন