রবিবার, ২২ জুলাই ২০১৮ ০৮:৩৩:৩৪ এএম

গলা ও ঘাড়ের কালো দাগ দূর করতে ৭ দিনের রুটিন

লাইফস্টাইল | শনিবার, ১২ মে ২০১৮ | ১০:৪৪:১৪ পিএম

গলা ও ঘাড়ের কালো দাগের সমস্যা নারী-পুরুষ উভয়ের ক্ষেত্রেই হয়ে থাকে। বিশেষ করে যাদের ওজন একটু বেশি, তাদের অনেককেই এই সমস্যার মুখোমুখি হতে হয়। তবে মনে রাখতে হবে যে এই কালো দাগ একদিনে তৈরি হয়নি। তাই কিছু একটা ব্যবহার করলেন আর তাতে ম্যাজিকের মতন দাগ দূর হয়ে যাবে না। গলা ও ঘাড়ের কালো দাগ দূর করতে চাই নিয়মিত চর্চা, একটি নিয়মিত রুটিন। এই রুটিন মেনে চললে দাগ তো দূর হবেই, পাশাপাশি নতুন করে আর কালো দাগ পড়বে না। ফল পাবেন মাত্র সাত দিনে।
যা প্রয়োজন
ছোট সাইজের ভালো তোয়ালে
ক্লিঞ্জিং মিল্ক
গোলাপ জল
একটি ভালো ক্রিম
লেবুর রস
টমেটোর পাল্প
একটি ভালো সানস্ক্রিন
যা করবেন
-প্রতিদিন সকালে মুখের পাশাপাশি ঘাড় ও গলাও ধুয়ে পরিষ্কার করে নিবেন। তারপর গলা ও ঘাড়ের কালো দাগ দূর করে এমন একটি ক্রিম সামান্য গোলাপ জল মিশিয়ে ম্যাসাজ করে মেখে নিন। বিট, গোলাপ, ভিটামিন ই সমৃদ্ধ কোনো ক্রিম ব্যবহার করবেন।
-বাইরে যাওয়ার সময়ে অবশ্য মুখ সহ গলা ও ঘাড়ে সানস্ক্রিন মেখে নিবেন। এটা কেবল সৌন্দর্যের জন্য নয়, ক্যান্সার হতে রক্ষা পেতেও সাহায্য করে। সানস্ক্রিন ব্যবহার না করতে পারলে অবশ্যই ছাতা ব্যবহার করুন।
-বাসায় ফিরে গলা-ঘাড়ে ভালো করে ক্লিঞ্জিং মিল্ক লোশন মেখে নিন। এক মিনিট পর তোয়ালে দিয়ে ভালো করে পরিষ্কার করুন। দেখবেন অনেক ময়লা ও কালো দাগ উঠে যাচ্ছে।
-এবার লেবুর রস ও টমেটোর পাল্প সমান সমান মিশিয়ে নিন। ঘাড়ে-গলায় মেখে অপেক্ষা করুন শুকিয়ে যাওয়া পর্যন্ত।
-এরপর স্বাভাবিকভাবেই গোসল সেরে নিন। গোসলের পর আরও একবার কালো দাগ দূর করার ক্রিম মেখে নেবেন।
-রাতেও ঘাড় ও গলা ধুয়ে পরিষ্কার করে নিবেন। তারপর গলা ও ঘাড়ের কালো দাগ দূর করে এমন একটি ক্রিম গোলাপ জলের সাথে মিশিয়ে ম্যাসাজ করে মেখে নিবেন।
-এভাবে রোজ করুন। সপ্তাহ না ঘুরতেই পরিবর্তন দেখতে পাবেন।
মনে রাখবেন
টমেটো ও লেবু তাজা ব্যবহার করা জরুরি। ক্রিমটি একটি ভালো মানের প্রাকৃতিক ক্রিম ব্যবহার করলেই ভালো। গলায় পাউডার দেওয়ার অভ্যাস থাকলে ত্যাগ করুন, এই পাউডার জমে জমেই ময়লা বৃদ্ধি পায়। পাউডার দিলেও ভালো করে পরিষ্কার করে ফেলবেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন