বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০১:০১:৫৫ পিএম

বাংলাদেশকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

জেলার খবর | শনিবার, ১২ মে ২০১৮ | ১১:৪০:২৩ পিএম

কেউ নিজেকে অনিরাপদ ভাববেন না, বাংলাদেশকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হবে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

তিনি আরো বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ দমন করে বাংলাদেশ আজ পৃথিবীর একটা রোল মডেলে পরিণত হয়েছে। দেশের উন্নতি হচ্ছে। দেশ আজ স্যাটেলাইট যুগে প্রবেশ করেছে। একইভাবে পুলিশ বাহিনীকে আধুনিক করা হচ্ছে।

আজ শনিবার দুপুরে কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় মাদক প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক বাংলাদেশে তৈরি হয় না, এগুলো আসেপাশের দেশ থেকে। তবে যুব সমাজকে রক্ষা করতে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের মতো শূন্য সহনশীল নীতি নিয়ে কাজ করছে সরকার।

তিনি আরো বলেন, মাদকের ভয়াবহ থাবায় যুব সমাজ বিপথে যাচ্ছে। মাদক নির্মূলে আইন-শৃঙ্খলা বাহিনীকে আরও সক্রিয় করার পাশাপাশি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে ঢেলে সাজানো হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেন, ইতিমধ্যে ৮০ হাজার পুলিশ বাড়ানো হয়েছে। টুরিস্ট পুলিশ, নৌপুলিশ, শিল্পপুলিশ, পিবিআই, আধুনিক কাউন্টার টেরোরিজম ইউনিট গঠন ও সাইবার ক্রাইম ইউনিট তৈরি করে পুলিশকে শক্তিশালী করা হয়েছে। বাংলাদেশের মানুষ যেন শান্তিতে ঘুমাতে পারে। ব্যবসা বাণিজ্য শান্তিতে করতে পারেন। এ জন্য যা যা প্রয়োজন তা-ই করা হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন, কিশোরগঞ্জ-৬ (বাজিতপুর-নিকলী) আসনের সাংসদ মো. আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ (ইটনা-অষ্টগ্রাম-মিঠাইন) আসনের সাংসদ রেজওয়ান আহাম্মদ তৌফিক, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্রাহ আল মামুন, কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাভোকেট মো. জিলস্নুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজাল, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ আজিজুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মো. রফিকুল ইসলাম রেনু প্রমুখ।

পরে বিকেল ৪টায় উপজেলার জাংগালিয়া ইউনিয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন মন্ত্রী।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন